Viral

বিয়ের উপহার নেওয়ার অভিনব পদ্ধতি খুঁজে বের করল এক কনে পক্ষ, আপনিও ভেবে দেখতে পারেন

মাদুরাইয়ের ওই পরিবার বিয়ের যে আমন্ত্রণপত্র পাঠিয়েছে তার সঙ্গে একটি কিউআর কোড দিয়ে দিয়েছেন। যেখানে স্ক্যান করে গুগল পে বা ফোন পে-র মতো অ্যাপ থেকে সরাসরি নগদ টাকা পাঠিয়ে দেওয়া যাবে উপহার হিসাবে।

Advertisement

সংবাদ সংস্থা

মাদুরাই শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ১৬:১৯
Share:

প্রতীকী চিত্র। শাটারস্টক।

করোনা পরিস্থিতিতে আপনি বা আপনার পরিচিতরা কী ভাবে বিয়ে করছেন? মানে, সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনে চলার কোন কোন পন্থা খুঁজে বের করতে পেরেছেন? তামিলনাড়ুর মাদুরাইয়ের এক কনে পক্ষ এমন এক পথ খুঁজে বের করেছেন, যাতে বিয়ের উপহারও পেয়ে যাবেন অথচ ছোঁয়াছুঁয়ির কোনও ভয়ই থাকবে না।

Advertisement

মাদুরাইয়ের ওই পরিবার বিয়ের যে আমন্ত্রণপত্র পাঠিয়েছে তার সঙ্গে একটি কিউআর কোড দিয়ে দিয়েছেন। যেখানে স্ক্যান করে গুগল পে বা ফোন পে-র মতো অ্যাপ থেকে সরাসরি নগদ টাকা পাঠিয়ে দেওয়া যাবে উপহার হিসাবে। ফলে সোশ্যাল ডিস্ট্যান্সিংয়ের কোনও নিয়ম না ভেঙেই সবারই উদ্দেশ্য সফল হয়ে যাবে।

তবে এমন ভাবার কোনও কারণ নেই, ওই পরিবার কাউকে বিয়েবাড়িতে আমন্ত্রণ না জানিয়েই উপহার পাওয়ার চেষ্টা করছেন। এটা তাঁদের জন্য, যাঁরা সশরীরে বিয়েবাড়িতে আসতে পারছেন না। তাঁরা চাইলে এই ভাবে উপহারের সঙ্গে দূর থেকে তাঁদের শুভকামনা পাঠিয়ে দিতে পারেন। এমনকি বিয়েবাড়িতে না এসে যাতে অনুষ্ঠানের মুহূর্তগুলি থেকে তাঁরা বঞ্চিত না হন, তারও ব্যবস্থা করা হয়েছে। বিয়ের অনুষ্ঠান দেখার জন্য জুম অ্যাপে ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

কনের মা টিজে জয়ন্তী জানিয়েছেন, ইতিমধ্যেই ৩০ জন আমন্ত্রিত কিউআর কোডের মাধ্যমে উপহার স্বরূপ টাকা পাঠিয়ে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন