Indian Railways

Indian railway: ট্রেন-প্ল্যাটফর্মের মধ্যে আটকে যাত্রী, প্রাণ বাঁচাতে যা করলেন আরপিএফ কর্মী

শনিবার দুপুর প্রায় ১টা ১০ মিনিট। হাওড়ার ১২ নম্বর প্ল্যাটফর্ম থেকে ছেড়ে যাচ্ছিল আপ শক্তিপুঞ্জ এক্সপ্রেস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ১৮:৫১
Share:

সিসিটিভি ফুটেজ থেকে প্রাপ্ত ছবি।

রাখে হরি, মারে কে! হাওড়া স্টেশনের ১২ নম্বর প্ল্যাটফর্মে শক্তিপুঞ্জ এক্সপ্রেসের এক যাত্রী নতুন জীবন পেলেন। যাঁকে প্রাণে বাঁচালেন আরপিএফ কর্মীরা। না হলে ট্রেনের তলায় পড়ে জীবন বিপন্ন হতে পারত তাঁর।

Advertisement

শনিবার দুপুর প্রায় ১টা ১০ মিনিট। হাওড়ার ১২ নম্বর প্ল্যাটফর্ম থেকে ছেড়ে যাচ্ছিল আপ শক্তিপুঞ্জ এক্সপ্রেস। হঠাৎ সেই চলন্ত ট্রেন ধরতে মরিয়া ছুট দেন এক যাত্রী। তাঁর হাতে ছিল অনেকগুলি ব্যাগ। কিন্তু ট্রেনে উঠতে গিয়েই পা পিছলে যায়। ট্রেন ও প্ল্যাটফর্মের মধ্যে পড়ে আটকে যান। সেকেন্ডের হেরফের হলে হয়তো ট্রেনের তলায় চলে য়েতে পারতেন। পাশেই ছিলেন কর্তব্যরত আরপিএফ কর্মী রবিকান্ত কুমার, নীতু কুমারী ও আর ইসলাম।

স্টেশনের সিসি ক্যামেরার ছবিতে দেখা যাচ্ছে, ওই আরপিএফ কর্মীরা ছুটে এসে ধরেন ওই যাত্রীকে। প্রাণের তোয়াক্কা না করে টেনে তুলে আনেন। ওই আরপিএফ কর্মীদের জন্যই শেষ পর্যন্ত প্রাণে বাঁচলেন যাত্রী। রেলের তরফে জানানো হয়েছে, প্রাথমিক চিকিৎসার পর ওই যাত্রীকে ছেড়ে দেওয়া হয়।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন