local train

Train: হাওড়া-ব্যান্ডেল শাখায় ট্রেন বন্ধের প্রথম দিনেই ভোগান্তি যাত্রীদের, চলবে দু’সপ্তাহ

রেললাইনে ‘নন ইন্টারলকিং’ এবং ব্যান্ডেল-মগরা থার্ড লাইন জোড়ার কাজের জন্য় দু’সপ্তাহে একাধিক লোকাল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১৩:৩২
Share:

প্রতীকী ছবি।

হাওড়া-ব্যান্ডেল শাখায় ট্রেন বন্ধের প্রথম দিনেই ভোগান্তির ছবি ধরা পড়ল। বন্ধের সময়সীমার আগে এবং পরে একাধিক লোকাল ট্রেনে ছিল প্রচণ্ড ভিড়। তা ছাড়া ট্রেন বন্ধ থাকাকালীন অনেক যাত্রীকেই ব্যান্ডেল থেকে অটো-টোটো করে মগরায় গিয়ে বর্ধমানের ট্রেন এবং ত্রিবেণীতে গিয়ে কাটোয়ার ট্রেন ধরতে দেখা গিয়েছে।

রেললাইনে ‘নন ইন্টারলকিং’ এবং ব্যান্ডেল-মগরা থার্ড লাইন জোড়ার কাজের জন্য দু’সপ্তাহের জন্য একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। দিনে তিন থেকে চার ঘন্টা করে (বেলা ১১টা থেকে দুপুর ২টোর মধ্যে) ট্রেন বন্ধ থাকবে ব্যান্ডেলে। আগেই বিজ্ঞপ্তি দিয়ে সে কথা জানিয়ে দিয়েছিল পূর্ব রেল। শুক্রবার (১৩ মে) থেকে ব্যান্ডেলে সেই কাজ শুরু হয়েছে। চলবে ২৬ মে পর্যন্ত।

Advertisement

এই কারণে ৬৮টি লোকাল ট্রেন এবং ১২ টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। যে সময়ে ট্রেন ব্যান্ডেল থেকে ছাড়া বা ব্যান্ডেলে ঢোকা বন্ধ থাকবে, সেই সময়ে হাওড়াগামী ট্রেন চুঁচুড়া থেকে ছাড়বে। বর্ধমানগামী ট্রেন মগরা থেকে এবং কাটোয়াগামী ট্রেন ত্রিবেণী থেকে ছাড়বে।

অফিস টাইমে ট্রেন বন্ধ না থাকলেও ১১টা থেকে ৩টে পর্যন্ত যে যাত্রীরা বর্ধমান অথবা কাটোয়ার দিকে যাবেন, তাঁরা সমস্যায় পড়ছেন বলে অভিযোগ উঠেছে। পাশাপাশি ট্রেন বাতিল থাকায় অতিরিক্ত ভিড় ট্রেনে উঠতেও যাত্রীদের ভোগান্তি হচ্ছে। শুক্রবার দুপুরে চুঁচুড়া স্টেশনে দাঁড়িয়ে সোমেশ্বর গুপ্ত নামে এক যাত্রী বলেন,আমি বর্ধমানে যাব। ট্রেন পেলাম না। ৩টে পর্যন্ত বসে থাকতে হবে। রেল কি এত দিন ঘুমিয়ে ছিল? করোনার সময় লকডাউনে ট্রেন সম্পূর্ণ বন্ধ ছিল। তখন এই কাজ করেনি কেন?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন