State Enforcement Branch

হাওড়ার কারখানায় তল্লাশি অভিযান ইবির, উদ্ধার প্রচুর নকল লুব্রিকেন্ট তেল

ইবি সূত্রে খবর, ওই কারখানার ম্যানেজার এবং এক জন গাড়ি চালককে গ্রেফতার করা হয়েছে। কারখানা থেকে ২৩৫টি নকল লুব্রিকেন্ট তেল ভর্তি কন্টেনার ও প্রচুর খালি কন্টেনার বাজেয়াপ্ত করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া   শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ২৩:৪৩
Share:

‘রাজ্য এনফোর্সমেন্ট ব্রাঞ্চ’-এর তদন্তকারী অফিসাররা। নিজস্ব চিত্র।

হাওড়া রামকৃষ্ণপুর গঙ্গার ঘাট এলাকার একটি কারখানায় অভিযান চালাল ‘রাজ্য এনফোর্সমেন্ট ব্রাঞ্চ’ (ইবি)। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, কারখানায় নকল ‘লুব্রিকেন্ট’ তেল তৈরি হয়— গোপন সূত্র মারফত এই খবর পেয়েই অভিযান চালানো হয়। তল্লাশি অভিযানে উদ্ধারও হয়েছে প্রচুর পরিমাণে নকল লুব্রিকেন্ট তেল।

Advertisement

ইবি সূত্রে খবর, ওই কারখানার ম্যানেজার এবং এক জন গাড়ি চালককে গ্রেফতার করা হয়েছে। কারখানা থেকে ২৩৫টি নকল লুব্রিকেন্ট তেল ভর্তি কন্টেনার ও প্রচুর খালি কন্টেনার বাজেয়াপ্ত করা হয়েছে। কারখানাটিও সিল করে দেওয়া হয়েছে।

তদন্তকারীদের সূত্র জানায়, বিভিন্ন নামী কোম্পানির নকল লুব্রিকেন্ট তেল বানানো হত এই কারখানায়। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা হচ্ছে— ওই নকল লুব্রিকেন্ট কোথায় পাঠানো হত। খোলা বাজারে তা কোথাও বিক্রি হত, তা-ও জানার চেষ্টা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন