Tikiapara

প্যান্টোগ্রাফ ভেঙে ট্রেন চলাচল ব্যাহত হাওড়ায়

শনিবার বিকেলে প্রায় দু’ঘণ্টা ধরে বন্ধ থাকে দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন চলাচল। অফিস ছুটির পরে বাড়ি ফেরার সময়ে ট্রেন না পেয়ে নাজহাল হন নিত্যযাত্রীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ০৮:০১
Share:

প্রতীকী ছবি।

টিকিয়াপাড়া কারশেডের কাছে রেললাইনের ওভারহেড তার ছিঁড়ে ব্যাহত হল ট্রেন পরিষেবা। শনিবার বিকেলে প্রায় দু’ঘণ্টা ধরে বন্ধ থাকে দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন চলাচল। অফিস ছুটির পরে বাড়ি ফেরার সময়ে ট্রেন না পেয়ে নাজহাল হন নিত্যযাত্রীরা। প্রায় দু’ঘণ্টা পরে ওভারহেড লাইনে মেরামতির শেষে সন্ধ্যা ৬টার পর থেকে ট্রেন চলাচল আরম্ভ হলেও রাত পর্যন্ত সব ট্রেনই দেরিতে ছেড়েছে বলে রেল সূত্রের খবর।

Advertisement

দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, এ দিন বিকেল চারটে নাগাদ খড়্গপুর ডিভিশনের ডাউন বালিচক-হাওড়া লোকালের প্যান্টোগ্রাফ ভেঙে টিকিয়াপাড়া কারশেডের কাছে তার ছিঁড়ে পড়ে যায়। যার ফলে আপ ও ডাউন লাইনে একাধিক লোকাল এবং দূরপাল্লার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন রেলের দক্ষিণ-পূর্ব শাখার উচ্চপদস্থ আধিকারিকেরা। দ্রুত মেরামতি শুরু হয়। তত ক্ষণে হাওড়া স্টেশনে অফিসফেরত যাত্রীদের ভিড় জমে যায়। দক্ষিণ-পূর্ব শাখার বিভিন্ন স্টেশনে লোকাল ও দূরপাল্লার ট্রেন দাঁড়িয়ে পড়ে।

হাওড়া স্টেশনে ট্রেনের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা সাঁতরাগাছির বাসিন্দা সমর বৈদ্য বলেন, ‘‘প্রায় এক ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। স্টেশনে বসার পর্যন্ত জায়গা নেই। তার ছিঁড়ে যাওয়ার পরে প্রায় দেড় ঘণ্টা কেটে গিয়েছে কিন্তু এখনও ট্রেন ছাড়ার নাম নেই।’’ একই অভিযোগ দাশনগরের বাসিন্দা রুনা চন্দের। তাঁর আবার বক্তব্য, ‘‘দক্ষিণ-পূর্ব রেলে কোনও গোলমাল হলেই দেখি মেরামত করতে দেরি হয়। এই সমস্যাটা রেল কর্তৃপক্ষের দেখা দরকার।’’

Advertisement

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্যকুমার চৌধুরী বলেন, ‘‘একটি লোকাল ট্রেনের প্যান্টোগ্রাফ ভেঙে ওভারহেড তার ছিঁড়ে যায়। খবর পেয়েই রেলের পদস্থ অফিসারেরা ঘটনাস্থলে গিয়ে দ্রুত মেরামত করার ব্যবস্থা করেন। ট্রেন চলাচল স্বাভাবিক হতে সন্ধ্যা ৬টা বেজে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন