জমি নিয়ে অশান্তি, বোমায় জখম ৭

যে দুই পরিবারের মধ্যে বিবাদ, তাদের বাড়ি শেখপাড়ায়। দুই পরিবারের দুই কর্তা হলেন শেখ নাসিম ও শেখ সামাদ। দু’জনের আত্মীয়তা আছে। বাড়িও পাশাপাশি। বোমার ঘায়ে তাঁরাও জখম হন। পুলিশের অনুমান, দু’টি পরিবারই বড় ধরনের গোলমাল পাকানোর ছক কষে রেখেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাগনান শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭ ০২:৪০
Share:

বোমাবাজি: দেওয়ালে বোমার দাগ। রবিভাগে। ছবি: সুব্রত জানা

জমি নিয়ে দুই পরিবারের বিবাদ গড়িয়েছিল মারামারিতে। তা থেকে গোলমাল ছড়িয়ে পড়ল দুই পাড়ায়। বোমা পড়ে মুড়ি-মুড়কির মতো। বোমার স্‌প্লিন্টারের আঘাতে জখম হন সাত জন। ক্ষতিগ্রস্ত হয় কিছু বাড়িও। রবিবার দুপুরে হাওড়ার বাগনানের রবিভাগ গ্রামে এই ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ ন’জনকে গ্রেফতার করেছে।

Advertisement

যে দুই পরিবারের মধ্যে বিবাদ, তাদের বাড়ি শেখপাড়ায়। দুই পরিবারের দুই কর্তা হলেন শেখ নাসিম ও শেখ সামাদ। দু’জনের আত্মীয়তা আছে। বাড়িও পাশাপাশি। বোমার ঘায়ে তাঁরাও জখম হন। পুলিশের অনুমান, দু’টি পরিবারই বড় ধরনের গোলমাল পাকানোর ছক কষে রেখেছিল। সেই কারণে তারা প্রচুর বাইরের লোক জড়ো করেছিল। মজুত করেছিল বোমাও। এসডিপিও (উলুবেড়িয়া) রূপান্তর সেনগুপ্ত জানান, দু’টি পরিবারের মধ্যে পুরনো বিবাদকে কেন্দ্র করে এই গোলমাল। অশান্তি করার চেষ্টা বরদাস্ত করা হবে না। ঘটনার সঙ্গে যারা জড়িত ছিল সবাইকে ধরা হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নাসিম ও সামাদের মধ্যে জমি নিয়ে বিবাদ দীর্ঘদিনের। রবিবার বেলা সাড়ে ১০টা নাগাদ দুই পরিবারের মহিলাদের মধ্যে প্রথমে বচসা হয়। তাতে জড়িয়ে পড়েন দুই পরিবারের পুরুষেরা। শুরু হয়ে যায় মারপিট, বোমাবাজি। পাশেই কাজিপাড়া। সেখানেও বোমাবাজি শুরু হয়ে যায়। প্রায় এক ঘণ্টা বোমাবাজি চলার পরে পরে এসডিপিও (উলুবেড়িয়া) রূপান্তর সেনগুপ্তের নেতৃত্বে পুলিশ বাহিনী গ্রামে ঢুকে পরিস্থিতি আয়ত্তে আনে। আহতদের মধ্যে এক মহিলাও আছেন। বোমা ছুড়তে গিয়ে একজনের হাত উড়ে যায়। আহতদের প্রথমে পটলডাঙা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় দু’জনকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করানো হয়। বাকিদের ভর্তি করানো হয় উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন