Howrah Municipality

হাওড়ায় নতুন পথে বসছে জলের পাইপ

গত শনিবার রাতে কমিউনিটি হলের নীচে থাকা জলের পাইপ ফেটে ৪, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে সরবরাহ কার্যত বন্ধ হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২০ ০৫:০২
Share:

পাইপ ফেটে জলের নীচে হাওড়ার নস্করপাড়া রোড। —ফাইল চিত্র।

মাটির নীচে পানীয় জলের পাইপ ফেটে জলসঙ্কট তৈরি হয়েছে উত্তর হাওড়ায়। কিন্তু সরবরাহ স্বাভাবিক হতে এক সপ্তাহ লাগতে পারে। তাই আজ, বুধবার সঙ্কটে ভোগা ওয়ার্ডগুলিতে বেশি করে জলের ট্যাঙ্কার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে হাওড়া পুরসভা।

Advertisement

পুরসভা সূত্রের খবর, নস্করপাড়া রোডে হাওড়া ইম্প্রুভমেন্ট ট্রাস্টের (এইচআইটি) কমিউনিটি হলের নীচের অংশ বাদে অন্য জায়গা দিয়ে ঘুরিয়ে নতুন পাইপ বসাতে প্রায় ২০ ফুট মাটি খুঁড়তে হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, সেই পাইপ সালকিয়া ভূগর্ভস্থ জলাধারের ৭৫০ মিলিমিটার পাইপের সঙ্গে জুড়তে সময় লাগবে। তাই রবিবারের আগে কাজ শেষ হওয়ার সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে।

গত শনিবার রাতে কমিউনিটি হলের নীচে থাকা জলের পাইপ ফেটে ৪, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে সরবরাহ কার্যত বন্ধ হয়ে যায়। এ ছাড়া ৩, ৫, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে জলের চাপ কমে যায়। পরিস্থিতি বিবেচনা করে কলকাতা পুরসভার একটি বিশেষজ্ঞ দল এসে কাজ শুরু করে।

Advertisement

পুরসভার এক কর্তা জানান, ফেটে যাওয়া পাইপের ওই অংশটির মেরামতি সম্ভব নয়। তাই ঘুরপথে ২০-২৫ ফুটের একটি পাইপ বসানো হচ্ছে। এইচআইটি ভবন ও তার পাশের পাঁচিলের মধ্যে ফাঁক কম থাকায় মেশিন দিয়ে মাটি কাটা যাচ্ছে না। শ্রমিকেরা কাজ করায় সময় বেশি লাগছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন