প্রতিষ্ঠা দিবসে গোষ্ঠী সংঘর্ষ তৃণমূলের

দলের প্রতিষ্ঠা দিবসেও আরামবাগের হরিণখোলায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ এড়ানো গেল না। দলের পতাকা তোলাকে কেন্দ্র করে রবিবার সকালে হরিণখোলা-২ পঞ্চায়েত এলাকায় ঘোলতাজপুরে দলীয় কার্যালয়ের সামনেই তৃণমূলের দু’টি গোষ্ঠীর কর্মীরা মারামারিতে জড়ান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৭ ০১:৩৪
Share:

দলের প্রতিষ্ঠা দিবসেও আরামবাগের হরিণখোলায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ এড়ানো গেল না। দলের পতাকা তোলাকে কেন্দ্র করে রবিবার সকালে হরিণখোলা-২ পঞ্চায়েত এলাকায় ঘোলতাজপুরে দলীয় কার্যালয়ের সামনেই তৃণমূলের দু’টি গোষ্ঠীর কর্মীরা মারামারিতে জড়ান। বোমাবাজিও হয় বলে অভিযোগ। ভাঙচুর চালানো হয় তিনটি মোটরবাইকে। গোলমালে জখম হন পাঁচ জন। তাঁদের মধ্যে এক জনকে আরামবাগ হাসপাতালে ভর্তি করানো হয়। ঘটনাস্থলে পুলিশ যায়।

Advertisement

গত বিধানসভা নির্বাচনের প্রস্তুতির সময় পূর্ব কৃষ্ণপুরের এক সিপিআই নেতার অনুগামীরা তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই হরিণখোলা-১ ও ২ পঞ্চায়েত এলাকার খান দশেক গ্রাম উত্তপ্ত। ব্লক প্রশাসনের কর্তাদের একাংশও মানছেন, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে ওই দুই পঞ্চায়েত এলাকায় উন্নয়ন থমকে রয়েছে। দলের হুগলি জেলা সভাপতি তপন দাশগুপ্ত বলেন, ‘‘ওই দুই পঞ্চায়েত এলাকায় গোলমাল হয়েই চলেছে। দলের আরামবাগ ব্লক সভাপতিকে তদন্ত করে রিপোর্ট পাঠাতে বলেছি।’’

রবিবারের ঘটনা নিয়ে তৃণমূলের একটি গোষ্ঠীর নেতা শেখ তাইবুলের অভিযোগ, “দলের পতাকা উত্তোলন এবং গ্রামবাসীদের নিয়ে পিকনিকের আয়োজন হয়েছিল। কিন্তু দলেরই কিছু ছেলে এসে বোমাবাজি করে আমাদের মেরে তাড়িয়ে দিল। রান্নার সরঞ্জামও নষ্ট করে দেয়। গ্রামবাসীরা প্রতিবাদ করে ওদের হটিয়েছে।’’ পক্ষান্তরে, অন্য গোষ্ঠীর নেতা লাল্টু খাঁ বলেন, ‘‘দলের নির্দেশেই আমরা দলীয় কার্যালয়ে পতাকা তুলতে যাই। তখনই ওরা হামলা করে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন