হুগলির প্রথম কন্যাশ্রী ক্লাব চালু

এ দিনই জেলার প্রথম কন্যাশ্রী ক্লাব আত্মপ্রকাশ করল চণ্ডীতলা ১ ব্লকে। ক্লাবের নাম দেওয়া হয়েছে— ‘অনন্যা’। আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন)বাণীপ্রসাদবাবু। বিডিও এষা ঘোষ জানান, ব্লকের ২৫টি স্কুল থেকে ২ জন করে প্রতিনিধি অর্থাৎ মোট ৫০ জন ছাত্রী ক্লাবের সদস্য হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চণ্ডীতল‌া শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৭ ০৯:৫০
Share:

কন্যাশ্রী দিবস পালিত হল হুগলির বিভিন্ন ব্লকে। শুক্রবার মূল অনুষ্ঠানটি হয় চণ্ডীতলা ২ ব্লকের বিদ্যাসাগর কমিউনিটি হলে। উদ্বোধন করেন মন্ত্রী ইন্দ্রনীল সেন। ছিলেন বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য, স্বাতী খোন্দকার, অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) বাণীপ্রসাদ দাস প্রমুখ।

Advertisement

এ দিনই জেলার প্রথম কন্যাশ্রী ক্লাব আত্মপ্রকাশ করল চণ্ডীতলা ১ ব্লকে। ক্লাবের নাম দেওয়া হয়েছে— ‘অনন্যা’। আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন)বাণীপ্রসাদবাবু। বিডিও এষা ঘোষ জানান, ব্লকের ২৫টি স্কুল থেকে ২ জন করে প্রতিনিধি অর্থাৎ মোট ৫০ জন ছাত্রী ক্লাবের সদস্য হবে। তাদের কাজ হবে সহপাঠী কিশোরীদের সমস্যা স্কুল কর্তৃপক্ষ বা প্রশাসনের গোচরে আনা। তারা নিয়মিত ভপড়াশোনার পাশাপাশি সামাজিক বা সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবে।

প্রশাসন সূত্রের খবর, এই ব্লকে মেয়েদের কম বয়সে বিয়ে, পণপ্রথা, নির্যাতন-সহ নানা সমস্যার সম্মুখীন হতে হয়। অনেক সময় তারা কাউকে সমস্যার কথা বলতে পারে না। এ সব ক্ষেত্রে সহজেই কন্যাশ্রী ক্লাবের মেয়েদের কাছে বিষয়টি তারা খুলে বলতে পারবে। আর, তাদের কাছে বিষয়টি জেনে প্রশাসন উপযুক্ত ব্যবস্থা নিতে পারবে।

Advertisement

এ দিন এই ব্লকে মিছিল এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে কন্যাশ্রী দিবস পালন করা হয়। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ কৃতী ছাত্রীদের সংবর্ধিত করা হয়। ব্লকের সেরা কন্যাশ্রী বিদ্যালয়ের শিরোপা পেয়েছে শিয়াখালা বেণীমাধব উচ্চ বালিকা বিদ্যালয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন