Sarada Devi

অক্ষয় তৃতীয়ায় সারদামন্দিরের দ্বারোদ্ঘাটন বাগুইআটিতে

অনুষ্ঠানের সূচনা হয়েছিল মঙ্গলবার ভোর সাড়ে ৪টেয়। মঙ্গলারতির মাধ্যমে অনুষ্ঠানের সূচনার পর পুজো এবং হোম করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২২ ২৩:১২
Share:

—নিজস্ব চিত্র।

অক্ষয় তৃতীয়ায় বাগুইআটিতে মাতৃমন্দিরের দ্বারোদ্ঘাটন করা হল। বাগুইআটির অশ্বিনীনগরে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন গোলপার্কের রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অব কালচার-এর সম্পাদক সুপর্ণানন্দ মহারাজ।

অনুষ্ঠানের সূচনা হয়েছিল মঙ্গলবার ভোর সাড়ে ৪টেয়। মঙ্গলারতির মাধ্যমে অনুষ্ঠানের সূচনার পর পুজো এবং হোম করা হয়। উদ্বোধনী সঙ্গীত পরিবেশনের পর ভাষণ দেন সুপর্ণানন্দ মহারাজ। গুণীজন সংবর্ধনা এবং সঙ্গীতের মাঝে রামকৃষ্ণ সারদা মিশনের অধ্যক্ষা প্রব্রাজিকা বেদরূপপ্রাণা মাতা’জির বক্তব্যও শোনা গিয়েছে। সারদাদেবীর জীবন ও বাণী শোনান তিনি।

Advertisement

বৈকালিক অনুষ্ঠানে অমল দেবনাথ এবং ভার্গব লাহিড়ির সঙ্গীতের পাশাপাশি ছৌ নৃত্যের আয়োজনও করা হয়েছিল।

এই অনুষ্ঠানের আয়োজক মা সারদা সেবা সঙ্ঘের তরফে জানানো হয়েছে, জয়রামবাটি মাতৃমন্দির প্রতিষ্ঠার শততম বর্ষপূর্তি উপলক্ষে সারদা দেবীর বাড়ি উদ্বোধন করা হয়। এই উপলক্ষে বাগুইআটি এলাকায় শিক্ষাদান-সহ বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে মানুষের মধ্যে আধ্যাত্মিক এবং নৈতিক শিক্ষার পরিবেশ তৈরি করতে উদ্যোগী তারা। সঙ্ঘের সম্পাদক উৎপল রায় জানান, ভবিষ্যতে এলাকায় দাতব্য চিকিৎসালয় গড়ে তোলার পাশাপাশি বিভিন্ন বৃত্তিমূলক শিক্ষাদানেরও পরিকল্পনা রয়েছে তাঁদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন