State News

যাদবপুরে ঐশীর সভায় আপত্তি বিশ্ববিদ্যালয়ের

ছাত্র ভোটের আগে বাইরে থেকে এসে সভা করা যায় কি না তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। র

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২০ ০৪:২৬
Share:

ছবি: পিটিআই।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ঐশী ঘোষকে সভা করার অনুমতি দেবেন না কর্তৃপক্ষ। শনিবার বিশ্ববিদ্যালয়ের ডিন অব স্টুডেন্টস রজত রায় এ কথা জানান। ১৯ ফেব্রুয়ারি যাদবপুরে ছাত্র সংসদ নির্বাচন। ১৪ ফেব্রুয়ারি যাদবপুর ক্যাম্পাসে এসএফআইয়ের একটি সভা ও মিছিলে যোগ দেওয়ার কথা জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভানেত্রী ঐশীর। তাঁর সঙ্গে থাকতে পারেন এসএফআইয়ের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ময়ূখ বিশ্বাসও।

Advertisement

ছাত্র ভোটের আগে বাইরে থেকে এসে সভা করা যায় কি না তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। রজতবাবু জানান, এই সভা নিয়ে তাঁর কাছ থেকে এখনও অনুমতি নেওয়া হয়নি। তিনি বলেন, ‘‘পড়ুয়ারা ক্যাম্পাসের বাইরে এই সভা করতেই পারে। ভিতরে অনুমতি দেওয়া হবে না।’’

এ বছর অন্যান্য দলের সঙ্গে এবিভিপি, টিএমসিপিও ছাত্র ভোটে প্রার্থী দিয়েছে। এই আবহে বাম ছাত্র আন্দোলনের প্রতিবাদী মুখ ঐশী যাদবপুর ক্যাম্পাসে এসএফআইয়ের প্রার্থীদের সমর্থনে আসছেন। বিশ্ববিদ্যালয়ের এসএফআই নেতা দেবরাজ দেবনাথ অবশ্য জানান, শেষ ছাত্র ভোট অর্থাৎ ২০১৭ সালেও তৎকালীন এসএফআইয়ের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিক্রম সিংহকে ক্যাম্পাসে এসেছিলেন। দেবরাজ বলেন, ‘‘ছাত্র নয় এমন কাউকে আমরা ক্যাম্পাসে ডাকি না।’’

Advertisement

আরও পড়ুন: গণতান্ত্রিক পরিসর কমছে শিবপুরে, উঠছে অভিযোগ

যাদবপুরের পাশাপাশি ১৪ ফেব্রুয়ারি ঐশীর প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে একটি কনভেনশনে যোগ দেওয়ার কথা । ১৩ ফেব্রুয়ারি একটি নাগরিক মিছিলেও তিনি যোগ দেবেন বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন