AITC

Jahangir Khan: প্রথম তালিকায় নাম থাকা প্রার্থীকে নিয়ে বজবজে মিছিল,বিতর্কে অভিষেক ‘ঘনিষ্ঠ’ জাহাঙ্গির খান

রবিবারই অভিষেক ‘ঘনিষ্ঠ’ জাহাঙ্গিরের ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহার করে নেয় নবান্ন। সেই সময় তাঁর নাম সংবাদের শিরোনামে আসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ২০:৩৩
Share:

বজবজ পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের প্রার্থীর প্রচারে জাহাঙ্গির খান। নিজস্ব চিত্র

দলের অনুমোদিত প্রার্থী নয়, প্রথম তালিকায় থাকা প্রার্থীকে নিয়ে মিছিল করে বিতর্ক বাড়ালেন ফলতা পঞ্চায়েত সমিতির সভাপতি জাহাঙ্গির খান। রবিবারই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ এই নেতার ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহার করে নেয় নবান্ন। সেই সময় তাঁর নাম সংবাদের শিরোনামে আসে।

Advertisement

মঙ্গলবার বজবজ পুরসভার ৭নম্বর ওয়ার্ডে প্রার্থী হাসিবা খাতুনের সমর্থনে প্রচার করেন জাহাঙ্গির। তারপরেই প্রশ্ন ওঠে যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় নেতাদের স্বাক্ষর করা প্রার্থী তালিকাকেই চূড়ান্ত বলে স্বীকৃতি দিয়েছেন, সেখানে কীভাবে বজবজে অনুমোদনহীন তালিকায় নাম থাকা প্রার্থীর হয়ে সমর্থনে প্রচার করতে পারেন জাহাঙ্গির।

পায়ে সাদা স্নিকার্স, ডেনিম, কালো ফুল হাতা টিশার্ট ও জ্যাকেট পরে মিছিলকে নেতৃত্ব দেন তিনি। পাশে প্রার্থী হাসিবাকে নিয়ে জনতাকে ভোট দিতেও অনুরোধ করেন। প্রার্থীর বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে জবাবে এই যুবনেতা বলেন, ‘‘বজবজ পুরসভায় তৃণমূল প্রার্থীদের জয়ী করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত আরও শক্ত করতে হবে।’’ জাহাঙ্গিরের এমন উদ্যোগ প্রসঙ্গে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় নাম না করে বলেন, ‘‘প্রথম দ্বিতীয় তালিকা বলে কোন তালিকা নেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদনে আমি এবং সুব্রত বক্সী সই করে যে তালিকা পাঠিয়েছি সেটাই গ্রহণযোগ্য।কেউ কেউ প্রথম ও দ্বিতীয় তালিকায় বিভেদ খুঁজছেন। এতে লাভ নেই। আমি যেটা বলেছি সেটাই চূড়ান্ত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন