Joint Entrance Examination

ঝুলে জয়েন্টের ভবিষ্যৎ, পরীক্ষা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে আলোচনার সিদ্ধান্ত বোর্ডের

চলতি বছর জয়েন্ট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১ লক্ষ। তার মধ্যে একটা বড় অংশ অন্য রাজ্যের। করোনা আবহে তাদের যাতায়াতে সমস্যা হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ২০:৫৮
Share:

এখনও সিদ্ধান্ত নিতে পারেনি জয়েন্ট এন্ট্রান্স বোর্ড ফাইল চিত্র।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এ বার প্রশ্ন উঠছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ভবিষ্যৎ নিয়ে। সূচি মেনে আগামী ১১ জুলাই পরীক্ষা হবে, না কি বাতিল হবে জয়েন্ট? এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে রাজ্য সরকারের সঙ্গে আলোচনার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

Advertisement

চলতি বছর জয়েন্ট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১ লক্ষ। তার মধ্যে একটা বড় অংশ অন্য রাজ্যের। করোনা আবহে বন্ধ রয়েছে লোকাল ট্রেন চলাচল। বেশ কিছু দূরপাল্লার ট্রেনও বাতিল হয়েছে। এই অবস্থায় অন্য রাজ্য থেকে পরীক্ষার্থীদের আসা বা রাজ্যের মধ্যেও পরীক্ষাকেন্দ্রে যাওয়া নিয়ে একটা সমস্যা রয়েছে। সিদ্ধান্ত নেওয়ার আগে রাজ্য সরকারের সঙ্গে এক বার আলোচনা করতে চাইছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। চলতি সপ্তাহেই সেই আলোচনা হওয়ার কথা।

তবে জয়েন্টের ক্ষেত্রে পরীক্ষা বাতিল করতে চাইছেন না বোর্ড কর্তৃপক্ষ। একান্তই ১১ জুলাই পরীক্ষা নেওয়া সম্ভব না হলে পরীক্ষা পিছিয়ে দিতে চাইছেন তাঁরা। সেই সঙ্গে সর্বভারতীয় স্তরে যে সব প্রবেশিকা পরীক্ষা হয় সে দিকেও নজর রাখছে বোর্ড।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন