Kolkata Rain

টানা চার দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ! বইবে ঝোড়ো হাওয়াও, কলকাতায় জারি হলুদ সতর্কতা

রবিবার থেকে বুধবার পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ঘণ্টায় ৩৫-৪৫ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৫৫ কিমি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৮
Share:

নিচু এলাকায় জল জমতে পারে বলে আশঙ্কা। ফাইল চিত্র।

দফায় দফায় বৃষ্টি হচ্ছে কলকাতায়। ভিজছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিও। যত সময় গড়াচ্ছে, শহরের আকাশে কালো মেঘের আনাগোনা ততই বাড়ছে। বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে আগামী চার দিন ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়ায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে ওই জেলাগুলিতে।

সোমবার বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমান, বীরভূমে। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বুধবার দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

Advertisement

বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। রবিবার থেকে বুধবার পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ঘণ্টায় ৩৫-৪৫ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৫৫ কিমি। আগামী বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ভারী বর্ষণের জেরে নিচু এলাকায় জল জমতে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন