State news

ভাসছে দক্ষিণবঙ্গ, বৃষ্টি আরও তিন দিন

বৃহস্পতিবার দুপুরের পর বৃষ্টি আরও বাড়বে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। দুই ২৪ পরগণা আর মেদিনীপুরে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হচ্ছে। উত্তরবঙ্গেও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৮ ১০:১০
Share:

জল জমে রয়েছে আমহার্স্ট স্ট্রিটে। —নিজস্ব চিত্র।

নাগাড়ে বৃষ্টির জেরে বৃহস্পতিবার সকাল থেকেই দুর্ভোগে যাত্রীরা। বৃষ্টিতে ভিজে মেট্রো স্টেশনে পৌঁছনো গেলেও বৃষ্টির কোপ থেকে রেহাই মিলল না। মেট্রো বিভ্রান্তিতে পড়তে হয় তাঁদের। মেট্রো তরফে জানানো হয়, লাগাতার বৃষ্টির জেরেই জল ঢুকে মেট্রোর সিগন্যালে সমস্যা হয়। এ দিকে রাস্তাতেও জল জমে যাওয়ায় যান চলাচলে সমস্যা হয়। ফলে মেট্রোযাত্রী হোক বা বাস-ট্যাক্সি-অটো প্রত্যেককেই গন্তব্যে পৌঁছতে চূড়ান্ত দুর্ভোগ পোহাতে হয়।

Advertisement

আবহাওয়া দফতর সূত্রে খবর, জোড়া মৌসুমী অক্ষরেখার সঙ্গে ঘূর্ণাবর্তের জেরেই বুধবার রাত থেকে ভারি বৃষ্টি শুরু হয়েছে রাজ্যে। একটি মৌসুমী অক্ষরেখা রাঁচী, বাঁকুড়া, বাংলাদেশ হয়ে অসম পর্যন্ত বিস্তৃত। আরেকটি মৌসুমী অক্ষরেখা এ রাজ্যের সীমানা ঘেঁষে চলে গিয়েছে রাঁচী, ওড়িশা হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে। এই দুই অক্ষরেখার জেরে আগামী ৩ দিন বৃষ্টিপাত চলবে।

গত চারদিন ধরেই ভারি বৃষ্টি শুরু হয়েছে। বুধবার বেলার দিকে বৃষ্টি একটু কমেছিল। তবে বিকেলের পর থেকে ফের বৃষ্টি শুরু হয়। বৃহস্পতিবার দুপুরের পর বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। দুই ২৪ পরগনা আর মেদিনীপুরে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হচ্ছে। উত্তরবঙ্গেও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement

আরও পড়ুন: পার্থের সঙ্গে বাদানুবাদ, স্পিকার পদ থেকে অব্যাহতি চান ক্ষুব্ধ বিমান

কলকাতা পুলিশ সূত্রে খবর, বুধবার রাতভর এবং বৃহস্পতিবার সকাল থেকে বৃষ্টিপাতের জেরে সেন্ট্রাল অ্যাভিনিউ, পার্ক সার্কাস, রাজারহাট, খিদিরপুর, দমদম আন্ডারপাস এবং পাতিপুকুর আন্ডারপাসে জল জমে গিয়েছে। যান চলাচলে সমস্যা হচ্ছে। দুর্ভোগে পড়েছেন অফিস যাত্রীরা। রাজারহাটে অনেক বাড়িতেও ঢুকেছে জল। সকালেও সেই জল না নামায় বাসিন্দারা নিকাশির দাবিতে পথ অবরোধ করেন বলে অভিযোগ।

দেখুন ভিডিও:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন