যৌন ব্যবসা চালানোর অভিযোগে শহরে ধৃত ৩০

পুলিশ জানিয়েছে, শনিবার প্রথম অভিযান চালানো হয় প্রিন্স আনোয়ার শাহ রোডের একটি আবাসনের চার তলার ফ্ল্যাটে। ওই ফ্ল্যাটে যৌন ব্যবসা চালানোর অভিযোগ ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৯ ০৩:০৮
Share:

প্রতীকী ছবি।

কলকাতার বিভিন্ন স্পা এবং বিউটি পার্লারে ব্যবসার আড়ালে যৌন ব্যবসা চলছে বলে অভিযোগ আসছিল বারবার।

Advertisement

একের পর এক এই ধরনের অভিযোগ পেয়ে শনিবার রাতে নিউ মার্কেট এবং দক্ষিণ কলকাতার বেশ কয়েকটি জায়গায় অভিযান চালায় লালবাজারের অ্যান্টি হিউম্যান ট্র্যাফিকিং ইউনিট। রাতভর অভিযান চালিয়ে মোট চারটি জায়গা থেকে ৩০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে একাধিক তরুণীকে। পরে পুলিশ ওই তরুণীদের জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, কাজের নাম করে বিজ্ঞাপন দিয়ে তাঁদের ডাকা হয়েছিল। পরে জোর করে যৌন ব্যবসায় নামানো হয়।

পুলিশ জানিয়েছে, শনিবার প্রথম অভিযান চালানো হয় প্রিন্স আনোয়ার শাহ রোডের একটি আবাসনের চার তলার ফ্ল্যাটে। ওই ফ্ল্যাটে যৌন ব্যবসা চালানোর অভিযোগ ছিল। সেখানে হানা দিয়ে পুলিশ হাতেনাতে গ্রেফতার করে ব্যবসার ম্যানেজার-সহ আট জনকে। উদ্ধার হয়েছেন একাধিক তরুণী। পরের অভিযান চালানো হয় ভবানীপুরের একটি স্পা-এ। স্পা-র আড়ালে সেখানেও চলছিল যৌন ব্যবসা। সেখান থেকে পুলিশ ম্যানেজার ও দুই দালাল-সহ ন’জন ব্যক্তিকে গ্রেফতার করে।

Advertisement

শনিবার রাতে রাসবিহারী অ্যাভিনিউ এবং নিউ মার্কেট এলাকাতেও অভিযান চালায় ওই দলটি। রাসবিহারী অ্যভিনিউয়ের উপরে গড়িয়াহাট থানা এলাকার একটি ফ্ল্যাটে এবং নিউ মার্কেটের একটি স্পা থেকেও একই ভাবে গ্রেফতার হয় একাধিক ব্যক্তি।

আরও পড়ুন: দুই ছাত্রীর সামনে হস্তমৈথুন, বেহালায় ভিডিয়ো প্রমাণ-সহ ধৃত অভিযুক্ত

পুলিশ জানতে পেরেছে, মূলত আর্থিক ভাবে অস্বচ্ছল পরিবার থেকে আসা তরুণীদের কাজের জন্য ডাকা হত। পরে তাঁদের জোর করে যৌন ব্যবসায় নামানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন