Fite

চেতলায় ভয়াল আগুনে পুড়ে ছাই কাঠের গুদাম

দমকল সূত্রে জানা গিয়েছে, পরিস্থিতি আপাতত আয়ত্তে এসেছে। আগুন নতুন করে ছড়িয়ে পড়ার আশঙ্কা নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ২৩:১৬
Share:

তখন দাউ দাউ করে জ্বলছে আগুন। নিজস্ব চিত্র

মঙ্গলবার রাতে বিধ্বংসী আগুন লেগেছিল তালতলার কাছে একটি কাঠগোলায়। তার বাহাত্তর ঘণ্টার মধ্যে এ বার আগুনের গ্রাসে চেতলার একটি কাঠের গুদাম। বৃহস্পতিবার রাতে আগুন লাগে ওই কাঠগোলাটিতে। পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা চালাচ্ছে দমকলের ১২টি ইঞ্জিন।

Advertisement

দমকল সূত্রে জানা গিয়েছে, এ দিন রাত ৯টা নাগাদ চেতলার ওই কাঠগোলাটিতে আগুন দেখতে পান স্থানীয় বাসিন্দারা। সঙ্গে সঙ্গেই তাঁরা খবর দেন দমকলে। প্রচুর কাঠ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। দাউ দাউ করে জ্বলতে শুরু করে ওই কাঠগোলাটি। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন আশপাশেও কিছুটা ছড়িয়ে পড়তে শুরু করে। তবে ঘটনাস্থলে একে একে পৌঁছয় দমকলের ১২টি ইঞ্জিন। দ্রুত পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা করতে থাকেন দমকলকর্মীরা। দমকল সূত্রে জানা গিয়েছে, পরিস্থিতি আপাতত আয়ত্তে এসেছে। আগুন নতুন করে ছড়িয়ে পড়ার আশঙ্কা নেই।

এ দিন ঘটনাস্থলে যান দমকল মন্ত্রী সুজিত বসু ও কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। মেয়র বলেন, ‘‘প্লাইউডের দোকানে প্রাথমিক ভাবে আগুন লাগে। মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। এই দোকানের পিছনেই একটি বস্তি রয়েছে। আগুন সেখানে ছড়িয়ে পড়ার আশঙ্কাও ছিল। তবে, তার আগেই দমকলকর্মীরা আগুন আয়ত্তে এনেছেন। ওঁদের ধন্যবাদ।’’

Advertisement

আরও পড়ুন: আমন্ত্রণ বিতর্কের মধ্যেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর সূচনা রেলমন্ত্রীর, রাজ্য সরকারকেও আক্রমণ

আরও পড়ুন: প্রেমদিবসে গোলাপ দিয়ে যাত্রীদের ভালবাসার সম্পর্কে বাঁধতে চায় ইস্ট-ওয়েস্ট মেট্রো

এ দিন অগ্গিকাণ্ডের জেরে এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে দমকলের তৎপরতায় আগুন আয়ত্তে আসায় স্বস্তি ফিরেছে এলাকায়। তবে ওই কাঠগোলাটি ভস্মীভূত হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন