• সোমনাথ মণ্ডল
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রেমদিবসে গোলাপ দিয়ে যাত্রীদের ভালবাসার সম্পর্কে বাঁধতে চায় ইস্ট-ওয়েস্ট মেট্রো

Kolkata Metro
যাত্রীদের হাতে গোলাপ তুলে দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে মেট্রো।—নিজস্ব চিত্র।

প্রেমদিবসে গোলাপ উপহার মেট্রোর। আগামিকাল, শুক্রবার ভালবাসার দিন থেকেই যাত্রা শুরু করছে ইস্ট ওয়েস্ট মেট্রো। তাই মেট্রোর তরফ থেকে ছোট্ট উপহার হিসেবে যাত্রীদের হাতে তুলে দেওয়া হবে গোলাপ ফুল। সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত ছ’টি স্টেশনের প্রত্যেকটিতেই প্রথম ৫০ জন যাত্রীকে দেওয়া হবে গোলাপ ফুল।

এমনিতেই ভ্যালেন্টাইন্স ডে-তে সল্টলেকের সেন্ট্রাল পার্ক, সিটি সেন্টার, করুণাময়ী-সহ সল্টলেকের বিভিন্ন পার্কে যুগলের ভিড় থাকে চোখে পড়ার মতো। রেস্তরাঁগুলিতেও ভিড় উপচে পড়ে। অনেকে আবার সল্টলেক থেকে নিক্কো পার্ক, নিউটাউন, ইকো পার্কেও চলে যান। ফলে মেট্রো কর্তৃপক্ষের আশা, প্রথম দিনেই তাঁরা ভাল যাত্রী পাবেন।

বৃহস্পতিবার আনুষ্ঠানিক উদ্বোধন হলেও যাত্রীদের জন্য মেট্রো চলাচল শুরু হবে শুক্রবার সকাল থেকে। প্রথম দিনই মেট্রোর সঙ্গে যাত্রীদের ভালবাসার বন্ধনে বাঁধতেই এই গোলাপ উপহারের পরিকল্পনা বলে জানিয়েছেন মেট্রোকর্তারা। এই বন্ধন আরও দীর্ঘস্থায়ী হোক, সেটাই তাঁরা চান। এই কথা শুনে এক মেট্রো যাত্রী বলেন, ‘‘গোলাপ কিনতে গিয়ে হাতে ছ্যাঁকা লাগছে। যদি মেট্রোর কাছ থেকে গোলাপ পাই তা হলে তো ভালই হয়। গোলাপ কাজে লাগানো যায়।’’

আরও পড়ুন: অবশেষে সপ্ন হল সত্যি, এক নজরে ইস্ট-ওয়েস্ট মেট্রো

আরও পড়ুন: প্লাস্টিকমুক্ত স্টেশন, কাল থেকে যাত্রীদের জন্য খুলছে ইস্ট-ওয়েস্ট মেট্রো

সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ২০ মিনিট অন্তর চলবে এই মেট্রো। পরে যাত্রীর সংখ্যা বাড়লে রেকের সংখ্যা বাড়ানো হবে। দু’টি মেট্রো চলাচলের ব্যবধানও কমিয়ে আনা হবে বলে মেট্রো সূত্রে খবর। প্ল্যাটফর্ম স্ক্রিন গার্ড, স্ক্যানার মেশিন, স্বয়ংক্রিয় টোকেন কাউন্টার, লিফ্ট সমেত অত্যাধুনিক ব্যবস্থাপনা রয়েছে নয়া এই মেট্রো রুটে। ফলে এক দিকে যেমন নিরাপত্তা নিয়ে অনেকটাই নিশ্চিন্ত থাকতে পারবেন যাত্রীরা, তেমনই যাত্রাও হবে স্বচ্ছন্দ ও আরামদায়ক।

আরও পড়ুন: অনেক ‘প্রথম’-এর সাক্ষী, দেখে নিন কী কী থাকছে ইস্ট ওয়েস্ট মেট্রোয়

এক মেট্রোকর্তার কথায়: ‘‘এই প্রেমদিবসে যেহেতু মেট্রোর পথ চলা শুরু হচ্ছে, তাই যাত্রীদের গোলাপ উপহার দিয়ে আমাদের সম্পর্ক ভালবাসার বন্ধনে বাঁধতে চাই। আশা করি আমাদের সম্পর্ক দীর্ঘ দিন এমনই থাকবে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন