Kolkata Airport

ইন্ডিগোর ভুলে পৌঁছলো না ড্রাম সেট, চরম বিপাকে বিমানযাত্রী

এ দিনই গোরক্ষপুর থেকে নেপালের লুম্বিনীতে পৌঁছে অনুষ্ঠান করার কথা গায়ক সায়ন্তনের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২০ ০৯:০০
Share:

প্রতীকী ছবি।

নেপালে গানের অনুষ্ঠান করতে যাচ্ছিলেন সায়ন্তন দাস। বুধবার সকালে কলকাতা থেকে ইন্ডিগোর বিমানে গোরক্ষপুরে গিয়ে দেখেন, তাঁর সঙ্গের বড় ব্যাগটি সেখানে পৌঁছয়নি। আর তাতেই রয়েছে বড় ড্রামের সেট।

Advertisement

এ দিনই গোরক্ষপুর থেকে নেপালের লুম্বিনীতে পৌঁছে অনুষ্ঠান করার কথা গায়ক সায়ন্তনের। কিন্তু ব্যাগ না পৌঁছনোয় মাথায় হাত পড়ে যায় তাঁর। গোরক্ষপুরের ওই বিমান সংস্থার আধিকারিকেরা খোঁজ নিয়ে জানান, ড্রামের ব্যাগ পড়ে রয়েছে কলকাতাতেই।

এ দিন দুপুরে গোরক্ষপুর থেকে লুম্বিনী যাওয়ার পথে ফোনে সায়ন্তন অভিযোগ করেন, ‘‘আমাকে বলা হয়েছিল, বিকেলের উড়ানে ওই ড্রাম সেট দিল্লি হয়ে লখনউ যাবে। সেখান থেকে সড়কপথে আসবে গোরক্ষপুরে। কিন্তু আমি জানাই, তত ক্ষণে তো সন্ধ্যা হয়ে যাবে। আর তখনই তো অনুষ্ঠান। তখন বিমান সংস্থা থেকে বলা হয়, রাত ১০টা নাগাদ ভারত-নেপাল সীমান্তে গিয়ে ড্রাম সেটের ব্যাগ আমাদের হাতে তুলে দেওয়া হবে।’’

Advertisement

আরও পড়ুন: অনাদরে পড়ে রোগীর দেহ, অভিযুক্ত পাভলভ

উড়ান সংস্থার এই প্রস্তাবে অবশ্য সম্মতি দেননি সায়ন্তন। জানিয়েছেন, অনুষ্ঠান শেষ করে বৃহস্পতিবার কলকাতা ফিরবেন তিনি। তখনই বিমানবন্দর থেকে ব্যাগ ফেরত নেবেন।

কিন্তু ড্রাম সেট ছাড়া অনুষ্ঠান হবে কী করে? সায়ন্তন জানিয়েছেন, পরিস্তিতি সামাল দিতে লুম্বিনী থেকে ড্রাম সেট ভাড়া নেওয়া হবে বলে জানিয়েছেন আয়োজকেরা। ক্ষতিপূরণ হিসেবে সায়ন্তন ও তাঁর দলের মোট পাঁচ জনের প্রত্যেককে পাঁচ হাজার টাকার কুপন দেওয়া হবে বলে ইন্ডিগোর তরফে তাঁকে আশ্বাস দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওই গায়ক। ছ’মাসের মধ্যে ওই উড়ান সংস্থার টিকিট কাটলে ওই কুপন ব্যবহার করা যাবে। তবে ড্রাম সেট সময়মতো না পৌঁছনোয় যে হেনস্থা ও আর্থিক ক্ষতির মুখোমুখি হতে হয়েছে, তার জন্য শহরে ফিরে বিমান সংস্থার থেকে ক্ষতিপূরণ চাইবেন বলে জানিয়েছেন সায়ন্তন।

ইন্ডিগো জানিয়েছে, ওই যাত্রীর অসুবিধার জন্য তারা ক্ষমাপ্রার্থী। তবে বাদ্যযন্ত্রটির যাতে কোনও ক্ষতি না হয়, তা দেখা হয়েছে। ওই যাত্রী ক্ষতিপূরণের দাবি জানালে তা খতিয়ে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন