covid-19

কোটা থেকে ফিরে করোনা আক্রান্ত হাওড়ার ছাত্রী

গত ১ মে বিশেষ বাসে কোটা থেকে ওই পড়ুয়াদের রাজ্যে ফিরিয়ে আনা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ মে ২০২০ ০২:১৭
Share:

কোটা-ফেরত ছাত্র-ছাত্রীদের চলছে তাপমাত্রার স্ক্রিনিং। ছবি: পিটিআই।

লকডাউনের জেরে রাজস্থানের কোটায় আটকে পড়া একদল পড়ুয়াকে সম্প্রতি এই রাজ্যে ফিরিয়ে আনা হয়েছে। তাঁদের মধ্যে ছিলেন হাওড়ার বাসিন্দা এক ছাত্রীও। ফিরে আসার পরে নিয়মমাফিক গৃহ-পর্যবেক্ষণে ছিলেন তিনি। এ বার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এল। কোটা থেকে রাজ্যে ফিরে আসা পড়ুয়াদের মধ্যে যা প্রথম। বৃহস্পতিবার বিকেলে ওই ছাত্রীকে গোলাবাড়ির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর।

Advertisement

গত ১ মে বিশেষ বাসে কোটা থেকে ওই পড়ুয়াদের রাজ্যে ফিরিয়ে আনা হয়। এ দিন ওই ছাত্রীর বাবা জানান, তাঁর মেয়ে কোটায় ডাক্তারি পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য পড়তে গিয়েছিলেন। কিন্তু লকডাউনে সেখানেই আটকে পড়েন। বাকি কয়েক হাজার পড়ুয়ার সঙ্গে গত শুক্রবার তিনি ফেরেন সাঁকরাইলের বাড়িতে।

ওই পড়ুয়ার বাবা বলেন, ‘‘আমি প্রাক্তন সেনাকর্মী। তাই করোনার বিষয়ে যথেষ্ট সচেতন। মেয়ে ফিরে আসার আগেই আমি বাড়ির দোতলায় সম্পূর্ণ আলাদা ভাবে ওর থাকার ব্যবস্থা করি। বাইরে থেকে ঘরের দরজাও বন্ধ করে দিই। করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ আসার পরে জেলা স্বাস্থ্য দফতরের গাড়ি এসে মেয়েকে হাসপাতালে নিয়ে যায়।’’

Advertisement

জেলা স্বাস্থ্য দফতরের এক পদস্থ কর্তা বলেন, ‘‘মনে হচ্ছে কোটা থেকেই ওই ছাত্রী সংক্রমিত হয়েছেন। তিনি কোন বাসে ফিরেছিলেন এবং তাঁর সঙ্গে কারা ছিলেন, সেই খোঁজ নেওয়া হচ্ছে।’’

আরও পড়ুন: গণ্ডির বাইরের সংক্রমণ নিয়েই বেশি চিন্তা

আক্রান্ত আরও ৩ পুলিশ

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন