বাঁচানোর চেষ্টায় ব্যর্থ কিশোর, ডুবে মৃত্যু মহিলার

নিজস্ব সংবাদদাতা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুরে ঘাটে বসে থাকা কয়েক জন কিশোর হঠাৎ দেখতে পায়, জেটি থেকে কিছুটা দূরে হাবডুবু খাচ্ছেন বছর তিরিশের ওই মহিলা। সুরজ তাঁতি নামে বছর ষোলোর এক কিশোর মহিলাকে উদ্ধার করতে জলে ঝাঁপিয়ে পড়ে।

Advertisement
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৯ ০১:২১
Share:

প্রতীকী ছবি।

গঙ্গায় ডুবে মৃত্যু হল অজ্ঞাতপরিচয় এক মহিলার। বৃহস্পতিবার দুপুরে এই ঘটনা ঘটেছে হাওড়ার রামকৃষ্ণপুর ঘাটে। ওই মহিলাকে ডুবে যেতে দেখে স্থানীয় এক কিশোর ঝুঁকি নিয়ে জলে ঝাঁপ দিয়ে তাঁকে তুলে আনে। এলাকার লোকজন পুলিশে খবর দেন। পরে কলকাতা রিভার ট্র্যাফিক পুলিশ ওই মহিলাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুরে ঘাটে বসে থাকা কয়েক জন কিশোর হঠাৎ দেখতে পায়, জেটি থেকে কিছুটা দূরে হাবডুবু খাচ্ছেন বছর তিরিশের ওই মহিলা। সুরজ তাঁতি নামে বছর ষোলোর এক কিশোর মহিলাকে উদ্ধার করতে জলে ঝাঁপিয়ে পড়ে। সাঁতার কেটে সে ওই মহিলার কাছে পৌঁছনোর মধ্যেই অবশ্য তিনি জলে ডুবে যান। সুরজ জানায়, সে জলের তলা থেকে টেনে তোলে ওই মহিলাকে। কোনও রকমে তাঁকে টেনে নিয়ে আসে পাড়ের কাছে। এর পরে অন্যদের সাহায্যে অচৈতন্য ওই মহিলাকে উপরে তোলা হয়। খবর দেওয়া হয় হাওড়া থানায়। পুলিশ এসে মহিলাকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। মহিলার পরনে ছিল একটি হলুদ ডোরাকাটা সাদা নাইটি ও কালো সোয়েটার।

এ দিন গঙ্গার ধারে দাঁড়িয়ে সুরজ বলে, ‘‘আমি দেখলাম, এক জন ডুবে যাচ্ছেন। হাত-পা ছুড়ে বাঁচার চেষ্টা করছেন। আমি নদীতে ঝাঁপিয়ে পড়ে ওকে উদ্ধার করেও বাঁচাতে পারলাম না।’’

Advertisement

এলাকার লোকজন জানান, গত কয়েক দিন ধরেই ওই মহিলাকে রামকৃষ্ণপুর ঘাট এলাকায় ঘোরাঘুরি করতে দেখা যাচ্ছিল। এ দিন কখন তিনি গঙ্গায় নেমেছিলেন, তা কেউ দেখেননি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতার পরিচয় জানার চেষ্টা চলছে। কী ভাবে তিনি গঙ্গায় ভেসে গেলেন, তা জানতে সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন