Kolkata Metro

রবিবার প্রাথমিকের টেট, পরীক্ষার্থীদের ভিড় সামাল দিতে অতিরিক্ত মেট্রো চালাবেন কর্তৃপক্ষ

অন্যান্য দিন ১৫ মিনিট অন্তর মেট্রো চললেও রবিবার সকালে ৭ মিনিট অন্তর মেট্রো চালানো হবে। বিকেলে দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান কমে হবে ১০ মিনিট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৯:০২
Share:

প্রতীকী ছবি। ফাইল চিত্র।

আগামী রবিবার প্রাথমিকের টিচার্স এলিজিবিলিটি টেস্ট (টেট)। পরীক্ষার্থীদের ভিড় সামাল দিতে অতিরিক্ত মেট্রো রেল চালানোর সিদ্ধান্ত নিলেন মেট্রো রেল কর্তৃপক্ষ। শুক্রবার একটি প্রেস বি়জ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। রবিবার দুপুর ১২টা থেকে দুপুর ২টো ৩০ মিনিট পর্যন্ত টেট পরীক্ষা চলবে। পরীক্ষা শুরুর বেশ কয়েক ঘণ্টা আগে থেকেই অতিরিক্ত মেট্রো চালানো হবে।

Advertisement

রবিবার (১১ ডিসেম্বর) দমদম থেকে নিউ গড়িয়া রুটে অতিরিক্ত ৮টি মেট্রো চলবে। নিউ গড়িয়া থেকে দমদম পর্যন্ত ৪টি এবং দমদম থেকে নিউ গড়িয়া পর্যন্ত অতিরিক্ত ৪টি মেট্রো চলবে। অন্যান্য দিন ১৫ মিনিট অন্তর মেট্রো চললেও রবিবার সকালে ৭ মিনিট অন্তর মেট্রো চালানো হবে। বিকেলে দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান হবে ১০ মিনিট।

ভিড় সামাল দেওয়ার জন্য মেট্রোর অনেক আধিকারিক ও কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। যে কোনও অসুবিধায় পরীক্ষার্থীদের সাহায্য করার জন্য কর্মীদের প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে। উত্তম কুমার, এসপ্ল্যানেড, শোভাবাজার-সুতানুটি, দমদম, দক্ষিণেশ্বরের মতো স্টেশনে, যেখানে সব চেয়ে বেশী যাত্রী ওঠানামা করেন, সেখানে নিরাপত্তা ব্যবস্থাকেও জোরদার করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন