Calcutta News

অভিযুক্তদের ক্লাস করতে দিতে হবে, নার্সদের বিক্ষোভে উত্তাল এনআরএস

নার্সিং পড়ুয়াদের দাবি, এই ঘটনায় মৌটুসি মণ্ডল এবং সোমা বর্মন গ্রেফতার হয়েছে। তাঁরা জামিনও পেয়েছেন। তাহলে কেন তাঁদের ক্লাস করতে আটকানো হবে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৯ ২১:৪২
Share:

নার্সদের বিক্ষোভে উত্তপ্ত এনআরএস। —নিজস্ব চিত্র।

নীলরতন সরকার হাসপাতালে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে নার্সিং পড়ুয়াদের সঙ্গে বৈঠকে বসেছিলেন কর্তৃপক্ষ। কিন্তু শেষ পর্যন্ত সমাধান সূত্র না বেরনোয় সুপার এবং ডেপুটি সুপারকে ঘিরে বৃহস্পতিবার তাণ্ডব চালালেন পড়ুয়ারা। পাশে দাঁড়িয়েছে নার্সদের সংগঠনও।

Advertisement

তাদের দাবি, কুকুরছানা নিধনে অভিযুক্ত দুই ছাত্রীকে ক্লাস করতে দিতে হবে। এর পাশাপাশি হাসপাতাল থেকে অবিলম্বে কুকুর, বিড়াল তাড়াতে হবে। যদিও ওই দুই ছাত্রীর হাসপাতালে ঢোকার উপর নিষেধাজ্ঞা জারি করেছে ১৬টি কুকুরছানা খুনের ঘটনায় গঠিত তদন্ত কমিটি। তাঁদের ক্লাস করতেও বারণ করা হয়েছে। এ সংক্রান্ত একটি রিপোর্ট স্বাস্থ্যভবনে পাঠানো হয়েছে। কিন্তু নার্সিং পড়ুয়াদের দাবি, এই ঘটনায় মৌটুসি মণ্ডল এবং সোমা বর্মন গ্রেফতার হয়েছে। তাঁরা জামিনও পেয়েছেন। তা হলে কেন তাঁদের ক্লাস করতে আটকানো হবে?

এ দিন দু’পক্ষের মধ্যে এ নিয়ে বৈঠক শুরু হয়। সমাধানসূত্র না বেরনোয় তাণ্ডব শুরু হয়। শেষ পর্যন্ত অডিটোরিয়ামের সামনে থেকে পুলিশের গাড়ি করে সুপার এবং ডেপুটি সুপারকে নিয়ে যাওয়া হয়। নার্সিং পড়ুয়াদের দাবি, তাঁদের কথা শোনা হয়নি। কিছু না বলেই সেখান থেকে চলে যাচ্ছিলেন কর্তৃপক্ষ। তাই তাঁদের আটকানো হয়েছে। বুধবার বিকেল থেকেই আন্দোলন করছেন নার্সরা। তাতে হাসপাতালের পরিষেবাও ব্যাহত হয়েছে বলে অভিযোগ।

Advertisement

আরও পড়ুন: কুকুর খুনে জামিন দুই অভিযুক্তের

আরও পড়ুন: পাঠ ও পরীক্ষার কাজ থেকেও এখন বাদ কনক

(শহরের সেরা খবর, শহরের ব্রেকিং নিউজজানতে এবং নিজেদের আপডেটেড রাখতে আমাদের কলকাতা বিভাগ পড়ুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন