State news

হুঁশিয়ারি সার! অটো প্রত্যাখানের প্রতিবাদ করায় তরুণীকে চড়, গ্রেফতার চালক

জোরজবরদস্তি অটোতে উঠতে গেলে চালক যাত্রীকে চড় মারে বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৮ ০৯:৪৭
Share:

গড়িয়া-গোলপার্ক রুটের এই অটোর চালকই গ্রেফতার হয়েছে।

মন্ত্রীর হুঁশিয়ারি সত্ত্বেও ফের শিরোনামে অটো চালকদের ‘দাদাগিরি’!নির্দিষ্ট রুটের হওয়া সত্ত্বেও যাত্রী নিতে চাইছিল না কোনও অটো। জোরজবরদস্তি অটোতে উঠতে গেলে চালক যাত্রীকে চড় মারে বলে অভিযোগ।

Advertisement

যাত্রীকে হেনস্থার অভিযোগে গ্রেফতার হয়েছে অটো চালক। আটক করা হয়েছে গড়িয়া-গোলপার্ক রুটের অটোটিকেও। সোমবার ঘটনাটি ঘটেছে যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী ওই তরুণী। তিনি বর্তমানে মুম্বইয়ের টাটা ইনস্টিটিউট অফ সোশ্যাল সায়েন্সেস-এ পড়েন। বাড়ি গাঙ্গুলিবাগানে। সম্প্রতি মুম্বই থেকে কলকাতার গাঙ্গুলিবাগানে বাড়িতে ফিরেছেন তিনি। সোমবার যাদবপুরে বন্ধুদের সঙ্গে দেখা করতে গিয়েই এই অপ্রীতিকর অভিজ্ঞতা হয়েছে তাঁর।

Advertisement

আরও পড়ুন: বিমানকে দেখে ফুঁসে উঠলেন ছেলে, মেয়ে মুগ্ধ মমতায়

পুলিশের কাছে ওই তরুণী জানিয়েছেন, সোমবার রাত ৮টা নাগাদ তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে বেরিয়ে ৮বি অটোস্ট্যান্ডে আসেন। সঙ্গে কয়েকজন বন্ধুও ছিলেন। প্রায় আধ ঘণ্টা অটোর জন্য অপেক্ষা করছিলেন তিনি। কিন্তু তাঁর সামনে দিয়ে অনেকগুলো গাঙ্গুলিবাগান যাওয়ার অটো বেরিয়ে যায়। কেউই দাঁড়াতে চায়নি। এর পর একপ্রকার বিরক্ত হয়েই তাঁরা বন্ধুরা মিলে একটা গড়িয়া-গোলপার্ক রুটের অটোকে (যা গাঙ্গুলিবাগানের উপর দিয়ে যায়) দাঁড় করান। রুটের অটো হওয়া সত্ত্বেও চালক কিছুতেই তাঁকে নিতে রাজি হচ্ছিল না। দু’জনের মধ্যে এই নিয়ে কথা কাটাকাটি হয়। তার মাঝেই তাঁর গালে চড় মারে চালক, জানান তিনি।

নিগৃহীত ওই তরুণী

তরুণীর অভিযোগ, রাস্তায় লোক ছিল, অটোতে যাত্রীরাও ছিলেন। কেউই তাঁর সাহায্যে এগিয়ে আসেননি। এর পর তিনি পুলিশে গিয়ে অভিযোগ জানান।

তবে এই প্রথম নয়, এই রুটে অটো চালকদের দৌরাত্ম্যের অভিযোগ আগেও উঠেছে। কিছু দিন আগেই এক মহিলা পুলিশের কাছে অভিযোগ করেছিলেন, সিট ফাঁকা থাকা সত্ত্বেও মাঝপথ থেকে কোনও অটো তাঁকে নিতে চাইছিল না।

অটোচালকদের দাদাগিরি রুখতে কিছুদিন আগেই কড়া হয়েছেন ক্রেতাসুরক্ষামন্ত্রী সাধন পাণ্ডে। অটোচালকের বিরুদ্ধে যে কোনও অভিযোগ জানাতে যাত্রীদের জন্য সমস্ত স্ট্যান্ডে কমপ্লেন বক্স বসানো হবে বলে তিনি জানিয়েছিলেন। অটো চালকদেরও সতর্ক করেছিলেন। কিন্তু মন্ত্রীর সেই হুঁশিয়ারিতে যে কোনও কাজ হয়নি, তা ফের সামনে এল।

এ দিনের ঘটনার খবর পেয়ে মন্ত্রী সাধন পাণ্ডে বলেন, ‘‘এই ধরণের ঘটনা একদম বরদাস্ত করা হবে না। দু’দিনের মধ্যে নতুন নীতি আনা হবে।’’

—নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন