Bidhannagar Municipal Corporation

বোজা পুকুর কাটানো নিয়ে কাউন্সিলরের তোপ পুরসভাকে

২০ নম্বর ওয়ার্ডের সন্তোষপল্লিতে রয়েছে পুকুরটি। সেটি ভরাট করা হচ্ছে বলে পুরসভা ও পুলিশের কাছে অভিযোগ করেছিলেন প্রসেনজিৎ। এমনকি, ঘটনাস্থলে গিয়ে তিনি প্রতিবাদও জানান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ০৭:০১
Share:

বিধাননগর পৌরনিগম। ফাইল ছবি।

এলাকার পুকুর ভরাট ঠেকাতে পুর কর্তৃপক্ষের কাছ থেকে তিনি পর্যাপ্ত সহায়তা পাচ্ছেন না। এমনই অভিযোগ বিধাননগর পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর প্রসেনজিৎ নাগের। তিনি জানান, এলাকার একটি ভরাট হয়ে যাওয়া পুকুরকে নিজের ওয়ার্ডের শ্রমিকদের দিয়ে কাটিয়ে পুরনো অবস্থায় ফিরিয়ে আনতে হচ্ছে তাঁকেই।

Advertisement

ঘটনার সূত্রপাত সোমবার। ওই ওয়ার্ডের সন্তোষপল্লিতে রয়েছে পুকুরটি। সেটি ভরাট করা হচ্ছে বলে পুরসভা ও পুলিশের কাছে অভিযোগ করেছিলেন প্রসেনজিৎ। এমনকি, ঘটনাস্থলে গিয়ে তিনি প্রতিবাদও জানান। মঙ্গলবার থেকে পুকুরটি নতুন করে কাটার কাজ শুরু হয়েছে। প্রসেনজিতের কথায়, ‘‘আমার ওয়ার্ডের কাজের জন্য বরাদ্দ শ্রমিকদের দিয়ে পুকুর কাটাচ্ছি। পুরসভাকে জানিয়েছি। কিন্তু পুকুরটিকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে পুরসভার কোনও উদ্যোগ চোখে পড়েনি। ৪৮ ঘণ্টা পেরিয়ে যাওয়ার পরেও কোনও এফআইআর করেনি পুরসভা। পুকুর কাটার কাজের শ্রমিকও পাঠানো হয়নি।’’

যদিও কাউন্সিলরের এই অভিযোগ মানতে চায়নি পুরসভার পরিবেশ বিভাগ। বিভাগীয় মেয়র পারিষদ রহিমা বিবি জানান, মঙ্গলবার তিনি ছুটিতে থাকায় অভিযোগপত্র পাননি। বুধবার রহিমা বলেন, ‘‘আমি আজই অভিযোগ পেয়েছি। বৃহস্পতিবার সরকারি ছুটি। শুক্রবার পুকুরটি পরিদর্শন করা হবে। অভিযোগ খতিয়ে না দেখে কোনও পদক্ষেপ কী ভাবে করা যেতে পারে?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন