BJP

নবান্ন অভিযানে মাথা ফাটল মীনাদেবী পুরোহিতের, মিছিল থেকে কাউন্সিলরকে নিয়ে যাওয়া হল হাসপাতালে

কলেজ স্ট্রিট থেকে বিজেপির একটি মিছিল এগোচ্ছিল নবান্নের উদ্দেশে। সেখানে নেতৃত্বে ছিলেন দিলীপ ঘোষ। ওই মিছিলেও অশান্তি হয়। কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। লাঠিচার্জ হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৫:১৬
Share:

আহত মীনাদেবী পুরোহিত। নিজস্ব চিত্র।

বিজেপির নবান্ন অভিযানে মাথা ফাটল বিজেপি কাউন্সিলর মীনাদেবী পুরোহিতের। মঙ্গলবার বড়বাজার থেকে একটি মিছিল এগোয় নবান্নের দিকে। ওই মিছিলে বাধা দেয় পুলিশ। কিন্তু বাধা অগ্রাহ্য করে এগোতে গেলে শুরু হয় খণ্ডযুদ্ধ। আর তাতে মাথা ফাটল কলকাতা পুরসভার ৪ নম্বর বরোর অন্তর্গত ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মীনাদেবী পুরোহিতের। মাথায় গেরুয়া কাপড় চেপে রেখে যন্ত্রণায় কাতরাতে দেখা যায় মীনাদেবীকে। তাঁকে উদ্ধার করতে এগিয়ে আসেন কর্মীরা। পরে কাউন্সিলরকে একটি গাড়িতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে সূত্রের খবর। তবে কী ভাবে তিনি আহত হয়েছেন, তা এখনও পরিষ্কার নয়। তবে এই ঘটনায় পুলিশের দিকে আঙুল তুলেছে বিজেপি। এ নিয়ে টুইট করে তারা। ওই টুইটের প্রত্যুত্তর দিয়েছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। তিনি জানিয়েছেন এই ব্যাপারটিতে তারা নজর রাখছে।

Advertisement

মঙ্গলবার বেলার দিকে কলেজ স্ট্রিট থেকে বিজেপির একটি মিছিল এগোচ্ছিল নবান্নের উদ্দেশে। সেখানে নেতৃত্বে ছিলেন দিলীপ ঘোষ। ওই মিছিলেও অশান্তি হয়। কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। লাঠিচার্জ হয়। কয়েকটি দোকানে বিজেপি কর্মীরা ঢুকে পড়েছেন, এই অভিযোগে পুলিশ বেশ কয়েকটি দোকান বন্ধ করে দেয়। ওই সময়ই আহত হন মীনাদেবী।

কলকাতা পুরসভার ৪ নম্বর বরোর অন্তর্গত ২২ নম্বর ওয়ার্ড বরাবরই বিজেপির শক্ত ঘাঁটি। বড়বাজারের পোস্তা এলাকার এই ওয়ার্ডেই গত আড়াই দশক ধরে কাউন্সিলর পদে রয়েছেন বিজেপির মীনাদেবী। এ বারের পুরভোটে খারাপ ফলের বিজেপি যে ক’টি ওয়ার্ডে জিতেছে, তার মধ্যে একটি মীনাদেবীর ওয়ার্ড। এক হাজারের বেশি ভোটে জিতে ষষ্ঠ বারের জন্য কাউন্সিলর হন কলকাতার প্রাক্তন ডেপুটি মেয়র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন