Booster pumping station

পাম্পিং স্টেশনের জন্য জমি

নকশা তৈরি করে দরপত্র ডাকা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ ০১:৩৭
Share:

এখানেই হবে বুস্টার পাম্পিং স্টেশনের প্রকল্প। ছবি: শশাঙ্ক মণ্ডল

বুস্টার পাম্পিং স্টেশন তৈরি করতে কলকাতা পুরসভার ৯৯ নম্বর ওয়ার্ডের অন্তর্গত জোড়াবাগান এলাকায় বছর তিনেক আগে জমি অধিগ্রহণ করেছিলেন পুর কর্তৃপক্ষ। পরে জমির নথিতে দেখা যায়, সেটি এক সময়ে জলাশয়ের অন্তর্গত ছিল। এর পরেই বাতিল হয় সেই প্রকল্প। সম্প্রতি স্থির হয়েছে, শ্রীকলোনি অঞ্চলে একটি শিশু উদ্যানের এক দিকে বুস্টার পাম্পিং স্টেশন তৈরি হবে।

Advertisement

পুরসভার জল সরবরাহ দফতরের এক আধিকারিক জানান, সমীক্ষা শুরু হয়েছে। নকশা তৈরি করে দরপত্র ডাকা হবে। দফতর সূত্রের খবর, ওই অঞ্চলে গার্ডেনরিচ এবং ‘জয়হিন্দ’ প্রকল্প থেকে জল সরবরাহ হয়। কিন্তু জনসংখ্যার নিরিখে তা যথেষ্ট না হওয়ায় বাসিন্দারা ভূগর্ভস্থ পানীয় জল ব্যবহারে বাধ্য হন বলে মানছেন স্থানীয় আরএসপি কাউন্সিলর দেবাশিস মুখোপাধ্যায়। তিনি জানান, বিদ্যাসাগর কলোনি, শ্রীকলোনি এবং বাঘা যতীনের কিছু জায়গায় গ্রীষ্মে জল সঙ্কট দেখা দেয়। সমস্যার সমাধানে পুর অধিবেশনেও আলোচনা হয়েছে।

মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘‘জমি জটিলতায় ওখানে বুস্টার পাম্পিং স্টেশনের প্রকল্প স্থগিত হয়েছিল। নতুন জমি পাওয়ায় দ্রুত কাজ শুরুর পরিকল্পনা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন