বাসের ধাক্কায় মৃত কন্ডাক্টর

পিছন থেকে বাসের ধাক্কা দাঁড়িয়ে থাকা আর একটি বাসে। তাতেই প্রাণ গেল সামনের বাসের কন্ডাক্টরেরে। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে উল্টোডাঙা আন্ডারপাসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ মে ২০১৭ ০২:৩০
Share:

প্রতীকী ছবি।

পিছন থেকে বাসের ধাক্কা দাঁড়িয়ে থাকা আর একটি বাসে। তাতেই প্রাণ গেল সামনের বাসের কন্ডাক্টরেরে। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে উল্টোডাঙা আন্ডারপাসে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, এ দিন সকাল সওয়া ৮টা নাগাদ উল্টোডাঙা আন্ডারপাসে বেসরকারি রুটের বাস কেবি-১৬ দাঁড়িয়ে যাত্রী তুলছিল। সেই সময়েই পিছন থেকে হাওড়া-জাপানি গেট ও সল্টলেক রুটের একটি মিনিবাস পিছন থেকে এসে দাঁড়িয়ে থাকা বাসটিকে ধাক্কা মারে। আহত হন কেবি-১৬ বাসের কন্ডাক্টর উত্তম রুই দাস। তাঁর পায়ে এবং মাথায় চোট লাগে বলে জানিয়েছে পুলিশ। আহত কন্ডাক্টরকে আর জি কর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হলে সেখানেই মৃত্যু হয় তাঁর।

ঘটনার পরে স্থানীয় লোকজনের অভিযোগ, দিনের পর দিন বেশি যাত্রী পাওয়ার আশায় বাসগুলি উল্টোডাঙা আন্ডারপাসের নীচে এসে দাঁড়িয়ে থাকে কখন বিধাননগর স্টেশনে ট্রেন আসবে সেই অপেক্ষায়। ফলে আন্ডারপাসটি দিয়ে বাকি গাড়ি বা বাস যেতে গেলে রীতিমতো যানজট তৈরি হয়ে যায়। কিন্তু ট্র্যাফিক পুলিশ কোনও ব্যবস্থা নেয় না।

Advertisement

এমনকী, বুধবার দুর্ঘটনার ঘণ্টা দুয়েক পরে গিয়েও দেখা গেল একই দৃশ্য। অনেকগুলি বেসরকারি বাস ভিড় করে রয়েছে ট্রেন আসার অপেক্ষায়। ফলে প্রশ্ন উঠেছে, এত গুরুত্বপূর্ণ একটা আন্ডারপাস দিয়ে বাস, অটো, মোটরবাইকের মতো গাড়ি যাতায়াত করার রাস্তায় কী করে দীর্ঘ সময় ধরে বাসগুলি দাঁড়িয়ে থাকে?

ট্র্যাফিক পুলিশ অবশ্য জানিয়েছে, বেআইনি ভাবে বাস দাঁড়িয়ে থাকার জন্য কেস করা হয়। কিন্তু তার পরেও ওই জায়গায় বাস দাঁড়ানো বন্ধ করা যায়নি। নিয়মিত লাঠি হাতে পুলিশকে ওখানে দাঁড় করিয়ে রাখা হয় বাসগুলি নিয়ন্ত্রণের জন্য। সাময়িক ভাবে হয়তো তখন সরে যায়, কিন্তু আবার সেই একই ভাবে দাঁড়িয়ে পড়ে অন্য বাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন