Calcutta Medical College

মেডিক্যালে একসঙ্গে করোনামুক্তি ৩৯ জনের

করোনার চিকিৎসা শুরু হওয়ার পর থেকে গত দেড় সপ্তাহে একাধিক অভিযোগ উঠেছে মেডিক্যালের বিরুদ্ধে। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২০ ০৪:২৮
Share:

কলকাতা মেডিক্যাল কলেজ।—ফাইল চিত্র

পরিষেবা ঘিরে বিতর্কে জর্জরিত কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালই একসঙ্গে ৩৯ জন করোনা রোগীকে সুস্থ করে বাড়ি ফেরাল মঙ্গলবার। শহরের পাশাপাশি রাজ্যের নানা প্রান্তের বিভিন্ন বয়সের মানুষ ছিলেন সেই তালিকায়। লকডাউনের মধ্যে তাঁদের বাড়ি ফেরার জন্য অ্যাম্বুল্যান্সের ব্যবস্থাও করা হয়েছিল হাসপাতাল থেকেই। বিকেল ৫টা নাগাদ সকলকে ছুটি দেওয়া হয় একসঙ্গে।

Advertisement

করোনার চিকিৎসা শুরু হওয়ার পর থেকে গত দেড় সপ্তাহে একাধিক অভিযোগ উঠেছে মেডিক্যালের বিরুদ্ধে।

সেই পরিস্থিতিতে এত জন রোগীকে সুস্থ করে ফেরত পাঠাতে পারাকে সাফল্য হিসেবেই দেখছেন সেখানকার চিকিৎসকেরা। ওই হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক অরুণাংশু তালুকদার বলেন, “সকলে মিলে সর্বতো ভাবে চেষ্টা করে চলেছি। এই রোগীদের সুস্থ হয়ে ওঠাটা তারই ফল।” সুপার ইন্দ্রনীল বিশ্বাস বললেন, “সময় পেলে রোগীদের যে সুস্থ করে তোলা যায়, এটা তার উদাহরণ।”

Advertisement

প্রায় সাত দিন হাসপাতালে কাটানো বছর আঠারোর বোনকে ফেরত নিতে আসা দাদা বললেন, “ওকে ফেরাতে পারব কি না, এটা ভেবে কী ভাবে যে দিন কাটছিল, বোঝাতে পারব না। এখানকার চিকিৎসকদের ধন্যবাদ।” পাশে দাঁড়ানো বোনের মুখে তখন কথা নেই। দু’চোখ দিয়ে শুধুই জল গড়িয়ে পড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন