State news

করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি বেলেঘাটা আইডি-রই দুই সাফাইকর্মী

শনিবার সকালে তাঁদের দু’জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২০ ১১:৪০
Share:

হাসপাতালের সামনে রোগী এবং পরিজনদের ভিড়। ছবি: সংগৃহীত।

করোনা সন্দেহে বেলেঘাটা আইডি-র দুই কর্মীকে এ বার ওই হাসপাতালেই ভর্তি করা হল। শনিবার সকালে তাঁদের দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরীক্ষার ফল দেখেই নিশ্চিত হওয়া যাবে, তাঁরা করোনা-আক্রান্ত কি না।

Advertisement

হাসপাতাল সূত্রে খবর, বেলেঘাটা আইডি-তে করোনা আক্রান্তদের এবং করোনা সন্দেহে আসা রোগীদের যে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়, এই দুই কর্মী সেখানেই সাফাইয়ের দায়িত্বে ছিলেন। রাজ্যে যে তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গিয়েছে, তাঁরা প্রত্যেকেই বেলেঘাটা আইডি-তেই ভর্তি। দুই সাফাই কর্মীর শরীরে জ্বর-সর্দি-কাশির মতো উপসর্গ দেখা দিলে তাঁদের তৎক্ষণাৎ হাসপাতালে ভর্তি করা হয়। কোনওভাবে তাঁদের শরীরেও সংক্রমণ ঘটেছে কি না তা জানার জন্যই দ্রুত এই ব্যবস্থা নিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

সূত্রের খবর, চিকিৎসকদের পরামর্শ মেনে তাঁরা সব সময় সচেতনতামূলক ব্যবস্থা নিয়েই হাসপাতালে কাজ করছিলেন। এখনও করোনাভাইরাস পজিটিভ কি না তা জানা না গেলেও তাঁরা যাঁদের সংস্পর্শে এসেছেন, তাঁদের প্রত্যেকেরই তালিকা তৈরি করে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: কলকাতায় নেমে কোথায় গেলেন ১৪,০০০ বিদেশি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন