আকাশে ড্রোন, রাস্তায়-অলিগলিতে পুলিশ, কড়া লকডাউন কলকাতায়

রাসবিহরী মোড়ে গিয়ে দেখা গেল, রাস্তার একাংশ ব্যরিকেড দিয়ে ঘেরা। প্রতিটি গাড়িকে আটকানো হচ্ছে। পরিচয়পত্র দেখতে চাওয়া হচ্ছে। কী কারণে, কোথায় যাচ্ছেন— তার সদুত্তর না মিললেই ব্যবস্থা। একই ছবি দক্ষিণ কলকাতার চেতলা, তারাতলা, বেহালা, কালীঘাট, টালিগঞ্জ, যাদবপুরেও।

ফাঁকা রাস্তাঘাট, চলছে পুলিশি টহল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২০ ১৬:০৪
Share:
Advertisement

প্রক্ষিপ্ত লকডাউনের প্রথম দিন। দেশে প্রথম দফার লকডাউনের মতোই বৃহস্পতিবার পুলিশ-প্রশাসনের কড়া অনুশাসনে ফের শুনশান কলকাতার রাস্তাঘাট। বাজার-দোকানপাট বন্ধ। শহর জুড়ে কড়া নজরদারি চলছে পুলিশের। বিভিন্ন রাস্তায় ব্যারিকেড করা। অপ্রয়োজনে গাড়ি বা বাইক নিয়ে বেরলেই আটকানো হচ্ছে। প্রয়োজনে আইন অনুযায়ী ব্যবস্থাও নিচ্ছেন পুলিশকর্মীরা। আকাশে উড়ছে ড্রোন।

রাসবিহরী মোড়ে গিয়ে দেখা গেল, রাস্তার একাংশ ব্যরিকেড দিয়ে ঘেরা। প্রতিটি গাড়িকে আটকানো হচ্ছে। পরিচয়পত্র দেখতে চাওয়া হচ্ছে। কী কারণে, কোথায় যাচ্ছেন— তার সদুত্তর না মিললেই ব্যবস্থা। একই ছবি দক্ষিণ কলকাতার চেতলা, তারাতলা, বেহালা, কালীঘাট, টালিগঞ্জ, যাদবপুরেও।

Advertisement

দক্ষিণের মতো উত্তরের শ্যামবাজার, রাজাবাজার, উল্টোডাঙা, বেলেঘাটাতেও কড়া হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে দেখা গিয়েছে পুলিশকে। পথে নেমেছেন পদস্থ পুলিশ কর্তারাও। রাজাবাজার-খিদিরপুর অঞ্চলেও অলিগলিতে চলছে নজরদারি।

আরও পড়ুন: রাজ্যে লকডাউন: গা-ছাড়া মনোভাব নিয়েই চিন্তা আজ

Advertising
Advertising

চলতি সপ্তাহে শনিবারও একই রকম কড়াকড়ি থাকবে। আগামী সপ্তাহে বুধবারও লকডাউন। সে দিনও এমন কড়়াকড়ি থাকবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ। কলকাতায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছুঁইছুঁই। লকডাউন সফল করতে রাজ্যের জারি করা বিজ্ঞপ্তি মানার অনুরোধ করা হয়েছে কলকাতা পুলিশের তরফে। মাস্ক পরার জন্যও আবেদন জানানো হয়েছে পুলিশ-পুরসভার তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement