হরিণের খুলি পাচারে ধৃত দম্পতি

এ দিন সকালে দূরদর্শন কেন্দ্রের কাছে এক জায়গায় সেগুলি বিক্রি করাই ছিল উদ্দেশ্য। পুলিশ জানিয়েছে, ধৃত মহিলার এক আত্মীয় মুম্বইয়ের ওই জাতীয় উদ্যানে কাজ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৯ ০১:৪৩
Share:

বমাল: উদ্ধার হওয়া খুলি। নিজস্ব চিত্র

হরিণের খুলি পাচারের অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের নাম বিশ্বদেব চট্টোপাধ্যায় ও জাগৃতি রাজেশ সেনচারি। বৃহস্পতিবার সকালে টালিগঞ্জ এলাকার উদয়শঙ্কর সরণি থেকে তাঁদের গ্রেফতার করে যাদবপুর থানার পুলিশ। ধৃতদের কাছ থেকে দু’টি হরিণের খুলি বাজেয়াপ্ত করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। আজ, শুক্রবার আলিপুর আদালতে তোলা হবে তাঁদের।

Advertisement

তদন্তকারীরা জানান, জাগৃতির বাড়ি মুম্বইয়ের কস্তুরবা এলাকায়। শ্রীরামপুরের বাসিন্দা বিশ্বদেবের সঙ্গে বছর কয়েক আগে তাঁর বিয়ে হয়। পুলিশ জানিয়েছে, মুম্বইয়ের সঞ্জয় গাঁধী জাতীয় উদ্যান থেকে চোরাই পথে হরিণের খুলি এনেছিলেন তাঁরা। এ দিন সকালে দূরদর্শন কেন্দ্রের কাছে এক জায়গায় সেগুলি বিক্রি করাই ছিল উদ্দেশ্য। পুলিশ জানিয়েছে, ধৃত মহিলার এক আত্মীয় মুম্বইয়ের ওই জাতীয় উদ্যানে কাজ করেন। তবে সেখান থেকে কী ভাবে হরিণের খুলি পাচার করা হল, তা জানতে ওই জাতীয় উদ্যান কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছে যাদবপুর থানার পুলিশ। এক পুলিশকর্তা বলেন, ‘‘এই ঘটনায় বড় কোনও পাচার-চক্র জড়িত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন