rape

Rape: ‘ধর্ষণের’ মামলায় ফের পুলিশি হেফাজত

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ০৭:১৩
Share:

প্রতীকী ছবি।

মূক ও বধির এক তরুণীকে ‘ধর্ষণের’ ঘটনায় ধৃত চার অভিযুক্তকে ফের তিন দিনের পুলিশি হেফাজতে পাঠাল আদালত। শুক্রবার শিয়ালদহ আদালতের বিচারক আগামী সোমবার পর্যন্ত তাদের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন। ওই দিনই মামলার পরবর্তী শুনানি। যদিও আদালত সূত্রের খবর, তরুণীর শারীরিক পরীক্ষা সম্পর্কে কোনও তথ্য এ দিন আদালতে পেশ করা হয়নি। শারীরিক পরীক্ষা করানো হয়নি চার ধৃতেরও।

Advertisement

গত ২ জুলাই এন্টালি থানায় অভিযোগ জানাতে যান ওই তরুণী। তাঁর এক বন্ধু অভিযোগপত্রটি লেখেন। যার ভিত্তিতে পুলিশ নিগ্রহের অভিযোগ দায়ের করে। এর প্রায় সাড়ে চার মাসেরও বেশি সময় পরে আদালতে তরুণীর গোপন জবানবন্দি দেওয়ার দিন ধার্য হয়। সেখানে তরুণী দাবি করেন, তাঁকে ধর্ষণ করা হয়েছে। এর পরে তড়িঘড়ি ধর্ষণের ধারায় মামলা রুজু করে চার অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। অভিযোগ ওঠে, তরুণী প্রথম যে দিন থানায় অভিযোগ জানাতে গিয়েছিলেন, সে দিন কোনও ইন্টারপ্রিটারের সাহায্য পাননি। পুলিশ সমস্যায় পড়ে অভিযোগকারিণীর মতো অভিযুক্তেরাও মূক ও বধির হওয়ায়।

এ দিন সরকারি আইনজীবী জানান, ঠিকঠাক ভাবে তদন্তের জন্য ধৃতদের আরও কয়েক দফা জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন রয়েছে। ধৃতদের আইনজীবী দাবি করেন, অভিযুক্তদের ফাঁসানো হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন