Durga Puja 2022

ঠাকুর দেখতে বেরোচ্ছেন উত্তরে? প্রবল যানজট বিটি রোড ও বিধান সরণিতে, ট্র্যাফিক পরিস্থিতি কেমন?

বৃষ্টির পূর্বাভাস আছে। কিন্তু ঠাকুর দেখার উৎসাহে ভাটা নেই। সপ্তমী বলে কথা। জনসমাগম শহরের প্রতিটি রাস্তায়। কোন রাস্তা ধরবেন, কোন পথ এড়াবেন— সুলুকসন্ধান দিচ্ছে আনন্দবাজার অনলাইন।

Advertisement

সৈকত দাস

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ১৬:৫২
Share:

দেখে নিন ট্র্যাফিক আপডেট। —ফাইল চিত্র।

সপ্তমীর বিকেলে জনজোয়ার উত্তর কলকাতায়। বৃষ্টির পূর্বাভাসের মধ্যে পুজো পরিক্রমায় বেরিয়েছেন প্রচুর মানুষ। কিন্তু জানেন কি বন্ধ রয়েছে উত্তর কলকাতার একাধিক রাস্তা? মধ্য কলকাতা এবং বিধাননগরের রাস্তার হাল কেমন? দেখে নিন ট্র্যাফিকের হালহকিকত।

Advertisement

কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুরের পর থেকে বিটি রোডে প্রবল যানজট শুরু হয়েছে। টালা ব্রিজ খোলার পর আবার পরিচিত ভিড় শুরু হয়েছে ওই রাস্তায়। টালা প্রত্যয়ের পুজো এ বার আলাদা করে ভিড় টানছে। তার জন্য বিটি রোড থেকে শ্যামবাজার— যান চলাচল শ্লথ হয়ে পড়েছে। এই মুহূর্তে উত্তর কলকাতার একাধিক রাস্তায় হালকা জ্যাম। বন্ধ রয়েছে রবীন্দ্র সরণি। মহাত্মা গান্ধী রোডে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। বিধান সরণি জুড়ে ধীর গতিতে চলছে বাস-ট্যাক্সি। মুক্তারাম বাবু স্ট্রিটের এক দিক বন্ধ আছে। তাই হাতিবাগান, মানিকতলা এবং কলেজ স্ট্রিটের মণ্ডপ দেখতে বেরোলে মাথায় রাখুন এই ট্র্যাফিক আপডেট। এ ছাড়া, বন্ধ রয়েছে কাশী বোস লেন এবং কলেজ স্ট্রিট। শ্যামবাজার থেকে শিয়ালদহ যাওয়ার রাস্তা, এপিসি রোডেও যানজট আছে। শিয়ালদহ থেকে যান চলাচল মোটামুটি স্বাভাবিক রয়েছে। তবে সূর্য সেন স্ট্রিট বন্ধ আছে। মৌলালিতে হালকা জ্যাম রয়েছে। কলেজ স্কোয়্যার, মহম্মদ আলি পার্ক ইত্যাদিতে প্রতিমা দর্শনে যাওয়ার আগে খেয়াল রাখুন এই ট্র্যাফিক আপডেট।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিকে পাল অ্যাভিনিউ, গ্রে স্ট্রিট বন্ধ রয়েছে। রাজাবাজার এলাকাতেও হালকা জ্যাম আছে।

Advertisement

মধ্য কলকাতার বিভিন্ন রাস্তায় ট্র্যাফিকের হাল মোটের উপর ভাল। অন্য দিকে, বিধাননগর এলাকায় ঠাকুর দেখতে বেরোলে তেমন কোনও যানজটের সম্ভাবনা আপাতত নেই। সল্টলেকের এফডি ব্লক-সহ অন্যান্য পুজো দেখতে ইএম বাইপাসের রাস্তা ধরেছেন প্রচুর মানুষ। তবে বড় যানযটের খবর ওই রাস্তাতেও নেই। অন্য দিকে, শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের ‘ভ্যাটিকান সিটি’ মণ্ডপ দেখতে সপ্তমীতেও জমজমাট ভিড়। তার জেরে ভিআইপি রোডে ধীর গতিতে যান চলাচল। তবে আর দেরি কিসের। ‘দুগ্গা দুগ্গা’ বলে বেরিয়ে পড়ুন পুজো পরিক্রমায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন