State news

এলিয়ট রোডে ১৫০ বছরের পুরনো বাড়িতে আগুন

বাড়িটি দেড়শো বছরের পুরনো হওয়ায় আগুন নেভাতে গিয়ে বেগ পেতে হয় দমকলকর্মীদের। আগুনের তাপে বাড়ির কয়েকটি অংশে ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৮ ১৭:৪০
Share:

দেড়শো বছরের পুরনো বাড়িতে আগুন নেভানোর কাজ চলছে। —নিজস্ব চিত্র।

ফের শহরে অগ্নিকাণ্ড। এ বার এলিয়ট রোডের দেড়শো বছরের একটি পুরনো বাড়িতে আগুন লেগে আতঙ্ক ছ়ড়াল। ওই বাড়িতে বিভিন্ন সংস্থার অফিস রয়েছে। শনিবার বিকেল ৪টে নাগাদ ওই বাড়ির দোতলায় একটি বেসরকারি অফিসের এসি মেশিন থেকে আগুন লাগে। সেখানকার কর্মীরাই সঙ্গে সঙ্গে দমকলে খবর দেন। কিছু ক্ষণের মধ্যেই দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। কিন্তু বাড়িটি দেড়শো বছরের পুরনো হওয়ায় আগুন নেভাতে গিয়ে বেগ পেতে হয় দমকলকর্মীদের। আগুনের তাপে বাড়ির কয়েকটি অংশে ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে।

Advertisement

দমকলকর্মীরা জানান, প্রাথমিকভাবে এসি মেশিন থেকে আগুন লেগেছে বলে অনুমান করা হচ্ছে। প্রাথমিক সমস্যা কাটিয়ে আগুন নেভানোর কাজ চলছে। নিয়ন্ত্রণেও চলে এসেছে। কেউ আটকে নেই। ওই বাড়িতে বিভিন্ন সংস্থার অফিসে অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয়রা জানান, বিকেলের দিকে ওই বাড়ি থেকে ধোঁয়া বেরোতে দেখে দমকলে খবর দেওয়া হয়। এলাকাটি অত্যন্ত ঘিঞ্জি হওয়ায় সমস্যায় পড়েন কর্মীরা। তার উপর বাড়িটি অনেক পুরনো।

Advertisement

দেখুন ভিডিয়ো:

আরও পড়ুন: বোর্ড গঠন নিয়ে জেলায় জেলায় সংঘর্ষ, ইসলামপুরে গোষ্ঠীদ্বন্দ্বে মৃত তৃণমূলকর্মী

পুলিশ জানিয়েছে, কোনও হতাহতের খবর নেই। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। ওই বেসরকারি সংস্থার অফিসের কর্মীদের সঙ্গে কথা বলা হচ্ছে। অগ্নিনির্বাপন ব্যবস্থায় কোনও গাফিলত ছিল কি না, তাও দেখা হচ্ছে। গাফিলতি থাকলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় কিছুক্ষণের জন্য এলাকায় যানজট হয়। ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। পরে অবশ্য পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন