আগুনে ভস্মীভূত খাবারের দোকান

দমকল সূত্রে জানা গিয়েছে, আগুন লাগার ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ নিউ মার্কেট এলাকার একটি হোটেলের একতলায় থাকা খাবারের দোকানে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের চারটি ইঞ্জিন। ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৭ ০২:৩১
Share:

আতঙ্ক: খাবারের দোকানে সিলিন্ডার ফেটে লেগেছে আগুন। প্রাণভয়ে পালাচ্ছেন দুই মহিলা। বৃহস্পতিবার, নিউ মার্কেটে। নিজস্ব চিত্র

আর্মেনিয়ান ঘাটের আগুন নিভতেই আরও একটি আগুন লাগার ঘটনা ঘটল শহরে। এ বার ভস্মীভূত হয়ে গেল খাবারের দোকান।

Advertisement

দমকল সূত্রে জানা গিয়েছে, আগুন লাগার ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ নিউ মার্কেট এলাকার একটি হোটেলের একতলায় থাকা খাবারের দোকানে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের চারটি ইঞ্জিন। ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কলকাতা পুরসভার মুখ্য কার্যালয়ের বিপরীতে রয়েছে একটি হোটেল। তারই একতলায় থাকা খাবারের দোকানটিতে তখন সবে রান্নার তোড়জোড় শুরু হয়েছিল। হঠাৎই কিছু ফাটার জোরালো শব্দ কানে আসে স্থানীয়দের। প্রত্যক্ষদর্শীরা জানান, এর পরেই দোকান থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়।

ঘটনাস্থলের কয়েক হাত দূরে দমকলের অফিস থাকায় খবর পেয়ে দ্রুত দমকলকর্মীরা এসে আগুন নেভানোর কাজও শুরু করে দেন। প্রাথমিক তদন্তের পরে দমকল কর্তারা জানান, খাবারের দোকানটিতে পরপর দু’টি রান্নার গ্যাস সিলিন্ডার ফেটে এই অগ্নিকাণ্ড। ওই দোকান থেকে একাধিক সিলিন্ডার বাজেয়াপ্ত করেছে দমকল। আশপাশের দোকানদারদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল।

Advertisement

স্থানীয় ব্যবসায়ীদের একাংশের অভিযোগ, ওই খাবারের দোকানে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। যদিও ওই খাবারের দোকানের কর্মীরা জানিয়েছেন, আগুন নেভানোর পর্যাপ্ত ব্যবস্থা ছিল। তবে কেন তা ব্যবহার করা হয়নি? তাঁদের দাবি, ধোঁয়া আর আতঙ্কে কিছু করতে পারেননি তাঁরা। এ দিকে স্থানীয় ব্যবসায়ীরা জানাচ্ছেন, ধোঁয়া দেখার পরে তাঁরা অগ্নিনির্বাপণ যন্ত্র খুঁজলেও কিন্তু তা পাননি। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে নিউ মার্কেট থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন