Forest Minister

বনবিতান পরিদর্শন মন্ত্রীর

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২০ ০১:৪৪
Share:

বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

সল্টলেকে বনবিতানের (সেন্ট্রাল পার্ক) উন্নয়নের কাজে বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখতে এলাকা পরিদর্শন করলেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুপুর দুটো নাগাদ তিনি পরিদর্শনে যান। তাঁর সঙ্গে ছিলেন স্থানীয় বিধায়ক তথা দমকলমন্ত্রী সুজিত বসু ও বন দফতরের আধিকারিকেরা।

Advertisement

পর্যটকদের বড় অংশ মনে করেন, বনবিতানে শৌচালয়ের অবস্থা সন্তোষজনক নয়। আগে সেখানে গোলাপ দেখতে ভিড় জমত। এখন সেই বাগানের অবস্থা বেহাল। শিশু উদ্যানের অবস্থাও ভাল কিছু নয় বলেই দাবি তাঁদের। দমকলমন্ত্রী জানান, বনবিতানে প্রতিদিন অসংখ্য পর্যটক আসেন। তাই কী ভাবে এর আরও উন্নতি করা যায় সেই উদ্দেশ্যেই এই পরিদর্শন। পাশাপাশি, সার্বিক ভাবে পর্যালোচনা করে পরিকল্পনা তৈরি করা হবে।

এ দিন বনবিতানের ভিতরে রাস্তাঘাট, শিশু উদ্যান, গোলাপবাগান, জলাশয় এলাকা থেকে বিভিন্ন দিকের অবস্থা পরিদর্শন করেন তাঁরা। বনমন্ত্রী বলেন, ‘‘বনবিতানকে কী ভাবে আরও সুন্দর এবং আকর্ষণীয় করে তোলা যায়, সে জন্যে এই পরিদর্শন। এই সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনাও হয়েছে।’’ বন দফতর সূত্রের খবর, বনবিতানে শিশুদের জন্য এলাকা, ঝিল সংস্কার এবং আরও গাছ লাগানোর পরিকল্পনা আছে। পাশাপাশি বন দফতরের একটি বিশ্রামাগার তৈরির চিন্তাভাবনাও চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন