নয়ডায় কসবার পুলিশ, ধৃত চার প্রতারক

প্রতারণার অভিযোগে চার জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, সোমবার ওই চার জনকে নয়ডা থেকে গ্রেফতার করেন   কসবা থানার তদন্তকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৯ ০০:০১
Share:

প্রতারণার অভিযোগে চার জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, সোমবার ওই চার জনকে নয়ডা থেকে গ্রেফতার করেন কসবা থানার তদন্তকারীরা। ধৃতদের বিরুদ্ধে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ ছিল। ধৃতেরা প্রতারণা চক্রের সঙ্গে যুক্ত বলেই দাবি তদন্তকারীদের।

Advertisement

পুলিশ জানায়, নয়ডার ফেজ (২) থানার বিভিন্ন এলাকা থেকে নীতিন রাওয়ত, সুনীল ভাটি, অভিষেক গুপ্ত এবং নিশান্ত ত্রিপাঠী নামের ওই চার অভিযুক্তকে গ্রেফতার করে কলকাতায় নিয়ে আসেন কসবা থানার তদন্তকারীরা। মঙ্গলবার ধৃতদের আলিপুর আদালতে তোলা হলে বিচারক ধৃতদের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন। ধৃতদের বিরুদ্ধে প্রার্থীদের চাকরি দেওয়ার নাম করে প্রায় ৭২ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। গত জুন মাসে কসবা থানায় ওই অভিযোগ দায়ের করেছিলেন দুই যুবক। সেই মামলাতেই পুলিশ দীর্ঘদিন ধরে খুঁজছিল অভিযুক্তদের। ধৃতদের সকলের বাড়ি নয়ডা এলাকায়।

ধৃত নিশান্ত ওই চক্রের হোতা বলে দাবি পুলিশের।

Advertisement

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানায়, ধৃতেরা সকলেই বিভিন্ন চাকরির ওয়েবসাইট থেকে চাকরিপ্রার্থীদের সঙ্গে যোগাযোগ করত। তাঁদের চাকরির ব্যবস্থা করা হবে বলে জানাত। এক তদন্তকারী অফিসার জানান, বিভিন্ন বেসরকারি নামী সংস্থায় চাকরির প্রতিশ্রুতি দিত অভিযুক্তেরা। চাকরির জন্য সিকিউরিটি ডিপোজিট বাবদ টাকা নিত। পুলিশের দাবি, অভিযোগকারী দুই যুবকদের কাছ থেকে ৭২ লক্ষ টাকা নেওয়া হয়।

পুলিশ জানায়, পরে অভিযুক্তদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। তবে অনলাইনে অভিযুক্তদের টাকা নেওয়ার তথ্য মেলে। তাতে দেখা যায় অভিযুক্তেরা বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কয়েক দফায় টাকা তুলেছে। এর পরে ওই ব্যাঙ্কের সূত্র ধরেই অভিযুক্তদের খোঁজ মেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন