জামাই-জোয়ারে পথে জট, জবুথবু দক্ষিণ

সরকারি অর্ধদিবস ছুটির দিনেও জামাই ষষ্ঠীর ভিড়ে যানজটে ভুগল দক্ষিণ কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জি রোড ও আশুতোষ মুখার্জি রোড। সৌজন্যে তৃণমূল নেতা মদন মিত্রের গণ জামাই ষষ্ঠী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ জুন ২০১৭ ০২:১০
Share:

রোশনাই: রাস্তা আটকে, বাজি ফাটিয়ে গণ জামাই ষষ্ঠী উদ্‌যাপন। বুধবার সন্ধ্যায়, যদুবাবুর বাজারের কাছে। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য

জামাই ষষ্ঠী সেরে বিকেল পাঁচটা নাগাদ নাকতলার শ্বশুরবাড়ি থেকে রাতের ডিউটি করতে হাওড়া যাচ্ছিলেন মধুসূদন দাস। রাসবিহারী মোড় আসার পরে পুলিশ তাঁর বাস ঘুরিয়ে দেয় দেশপ্রিয় পার্ক দিয়ে শরৎ বসু রোডের দিকে। মিন্টো পার্ক হয়ে সেই বাস যখন হাওড়ায় পৌঁছয়, তখন আড়াই ঘণ্টা পার হয়ে গিয়েছে।

Advertisement

সরকারি অর্ধদিবস ছুটির দিনেও জামাই ষষ্ঠীর ভিড়ে যানজটে ভুগল দক্ষিণ কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জি রোড ও আশুতোষ মুখার্জি রোড। সৌজন্যে তৃণমূল নেতা মদন মিত্রের গণ জামাই ষষ্ঠী। বুধবার বিকেলে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল যদুবাবুর বাজারে, শ্যামাপ্রসাদ মুখার্জি রোডের এক ধারে।

পুলিশ জানায়, ওই অনুষ্ঠানে ভিড়ের জন্য সন্ধ্যা থেকে রাসবিহারী মোড়ের দিক থেকে আসা সব গাড়িকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল দেশপ্রিয় পার্ক হয়ে শরৎ বসু রোড অথবা চেতলার দিক থেকে আলিপুর দিয়ে। প্রায় তিন ঘণ্টা হাজরা থেকে বন্ধ ছিল শ্যামাপ্রসাদ মুখার্জি রোড ও আশুতোষ মুখার্জি রোডের যান চলাচল। সঙ্গে ওই দুই রাস্তার হাজরামুখী সব গাড়িকে যানজটে পড়তে হয়েছে।

Advertisement

লালবাজার জানায়, এ দিন সরকারি কর্মীদের অর্ধদিবস ছুটি থাকায় রাস্তায় গাড়ির সংখ্যা ছিল কম। তবে ভবানীপুর, বালিগঞ্জ বা কালীঘাটের যে সব জামাই বেরিয়েছিলেন, তাঁদের ভোগান্তিতে পড়তে হয়েছে রাস্তা বন্ধ থাকায়। সেই সঙ্গে দেশপ্রিয় পার্ক হয়ে শরৎ বসু রোড দিয়ে গাড়ি ঘোরানোয় ওই রাস্তা এবং এ জে সিু বসু রোডে গাড়ির চাপ বেড়ে গিয়েছিল। যার ফলে সেখানেও গাড়ির গতি ছিল শ্লথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন