নিখরচায় শারীরচর্চার সুযোগ ভবানীপুরে

নিখরচায় শারীরচর্চার সুযোগ পাবেন ভবানীপুরের সুভাষ উদ্যান, নর্দান পার্কে প্রাতর্ভ্রমণে আসা মানুষ। সৌজন্যে কলকাতা পুরসভা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৭ ০০:৪৪
Share:

নব-রূপে: সেজে উঠছে পার্ক।

নামেই খেলার মাঠ। দীর্ঘ দিন ধরেই বন্ধ হয়ে পড়েছিল সেটি। এ বার সেখানেই তৈরি হচ্ছে ‘ওপেন জিম’। নিখরচায় শারীরচর্চার সুযোগ পাবেন ভবানীপুরের সুভাষ উদ্যান, নর্দান পার্কে প্রাতর্ভ্রমণে আসা মানুষ। সৌজন্যে কলকাতা পুরসভা।

Advertisement

মাঠের থেকে উঁচু হয়ে গিয়েছিল পার্কের ভিতরের চার দিকের হাঁটার রাস্তা। পুরসভা সূত্রের খবর, ভবানীপুরের ৭০ নম্বর ওয়ার্ডের এই মাঠে ফুটবল ও ক্রিকেট খেলা হতো। কিন্তু মাঠের অবস্থা এতই খারাপ হয়ে যায় যে, খেলা বন্ধ করে দিতে বাধ্য হয় পুরসভা। এলাকায় পার্ক বা খেলার মাঠ বলতে এটিই ছিল এলাকাবাসীর ভরসা। তাঁদের দাবি মেনে তাই এটির সংস্কার শুরু করছে পুরসভা।

স্থানীয় কাউন্সিলর অসীমকুমার বসু জানান, দু’বিঘা জায়গা জুড়ে থাকা এই পার্কের জন্য বরাদ্দ করা হয়েছে ২৬ লক্ষ টাকা। প্রাতর্ভ্রমণকারীদের জন্য ওপেন জিমও তৈরি হবে ওখানে।

Advertisement

কলকাতা পুরসভার উদ্যান দফতর সূত্রে খবর, মাঠটিকে উঁচু করতে ২৮০টি ডাম্পারের মাটি ফেলা হয়েছে। লাগানো হয়েছে ঘাস। বর্ষার আগেই মাটি ফেলার কারণে পুরো মাঠটি সহজেই সবুজে ভরে উঠবে বলে জানাচ্ছেন অসীমবাবু। পাশাপাশি এলাকার বয়স্কদের কথা ভেবে পার্কে বসার জায়গাও বাড়ানো হচ্ছে। টাইলসে মোড়ানো হবে বসার জায়গাগুলি। নতুন এলইডি আলোয় সাজছে পার্কের অন্দর। হাঁটা-চলার জায়গা পেভার ব্লক বসিয়ে মুড়িয়ে দেওয়া হবে।

অসীমবাবু জানান, বয়স্কদের জন্য দিল্লি থেকে কিছু যন্ত্র আনা হয়েছে। ওখানে হাঁটুর ব্যয়ামও করতে পারবেন তাঁরা। শীঘ্রই মাঠটি খেলার উপযুক্ত করা যাবে বলে আশ্বাস দিয়েছেন কাউন্সিলর। অসীমবাবু জানান, খেলার পাশাপাশি শারীরচর্চা ও সৌন্দর্যায়ন দু’টিই থাকবে এই প্রকল্পে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন