Crime

আনন্দপুরের ঘটনায় পেশ হল চার্জশিট

এখনও পর্যন্ত ৩২ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। এই মামলায় এখনও টিআই প্যারেড হয়নি বলেই আদালত সূত্রের খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২০ ০৪:১৫
Share:

আনন্দপুর মামলায় অভিযুক্ত (বাঁ দিকে) ও অভিযোগকারিণী। —ফাইল চিত্র

মিথ্যে বয়ান ও তথ্য গোপনের পাশাপাশি অভিযুক্তকে লুকিয়ে থাকতে সাহায্য করায় অভিযোগকারিণীর বিরুদ্ধেও চার্জশিট জমা পড়ল। আনন্দপুর কাণ্ডের ৩৪ দিনের মাথায় শুক্রবার আলিপুর আদালতে অভিযোগ দায়ের করে অভিযুক্ত যুবকের বিরুদ্ধেও চার্জশিট পেশ করেছে পুলিশ।

Advertisement

সরকারি কৌঁসুলি শুভেন্দু ঘোষ জানান, চার্জশিটে মূল অভিযুক্ত অভিষেক পাণ্ডের বিরুদ্ধে আঘাত করা, অন্যের মৃত্যু হতে পারে, এমন ঘটনা ঘটানো, যৌন হেনস্থা, বেপরোয়া গাড়ি চালানো, খুনের চেষ্টার অভিযোগ এবং তার বান্ধবীর বিরুদ্ধে পুলিশকে মিথ্যে তথ্য দেওয়া ও অভিযুক্তকে লুকিয়ে রাখার অভিযোগ আনা হয়েছে। ১৫০ পাতার চার্জশিটে মূল অভিযোগগুলি আনা হয়েছে প্রথম সাত পাতার মধ্যে। এখনও পর্যন্ত ৩২ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। এই মামলায় এখনও টিআই প্যারেড হয়নি বলেই আদালত সূত্রের খবর।

গত ৬ সেপ্টেম্বর রাতে আনন্দপুর থানার আর আর প্লট সংলগ্ন একটি আবাসনের কাছে এক তরুণীকে যৌন হেনস্থার হাত থেকে বাঁচাতে যান এক দম্পতি, নীলাঞ্জনা চট্টোপাধ্যায় ও দীপ শতপথী। অভিযোগ, পিছনের গাড়িতে থাকা এক তরুণীর চিৎকার শুনে তাঁরা গাড়ি থামিয়ে তাঁকে বাঁচাতে যান। সেই সময়ে নীলাঞ্জনাকে গাড়ি দিয়ে ধাক্কা মেরে পালাতে চেষ্টা করে অভিযুক্ত চালক। আটকাতে গেলে নীলাঞ্জনার পায়ের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেয় সে। এর পরেও নির্যাতিতা তরুণী পুলিশকে মিথ্যা বয়ান দেয় ও পরে প্রেমিককে পুলিশের যাবতীয় গতিবিধি জানিয়ে তাকে লুকিয়ে থাকতে সাহায্য করে। পরে মূল অভিযুক্তকে দমদম থেকে গ্রেফতার করা হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন