বিশ্বকাপ সম্প্রচারে কাটল জট

Advertisement
শেষ আপডেট: ২১ জুন ২০১৮ ০২:২৯
Share:

প্রতীকী ছবি।

Advertisement

Advertisement

সাত দিন পরে অবশেষে রাজ্য সরকারের মধ্যস্থতায় ‘রফাসূত্র’ মিলল। তার ফলে বুধবার বিকেল থেকে মন্থনের কেব‌্ল টিভি পরিষেবায় আগের মতোই শুরু হল ফুটবল-বিশ্বকাপের খেলার সরাসরি সম্প্রচার।

মন্থন তাদের প্রাপ্য বকেয়া দীর্ঘ দিন না দেওয়ায় বিশ্বকাপের খেলা শুরুর এক দিন পর থেকেই সংশ্লিষ্ট চ্যানেলগুলির সম্প্রচার বন্ধ করে দেয় সোনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া। এর ফলে মন্থনের লক্ষাধিক গ্রাহক বঞ্চিত হচ্ছিলেন।

মঙ্গলবার সোনির তরফে জানানো হয়েছিল, মন্থন তাদের সঙ্গে যোগাযোগ রাখছে। সরকারি সূত্রের খবর, সে দিনই সোনি ও মন্থন, উভয় পক্ষকে নিয়ে বৈঠক করেন রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী তথা কেব্‌ল টিভি পরিষেবা বিষয়টির দেখভালের দায়িত্বে থাকা ফিরহাদ হাকিম। সেখানেই জট কাটে। তবে এ নিয়ে এ দিন তাঁর সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

মন্থনের অন্যতম ডিরেক্টর সুদীপ ঘোষ বলেন, ‘‘আপাতত রফাসূত্র মিলেছে। আমরা কিছু প্রস্তাব দিয়েছিলাম। সোনি কর্তৃপক্ষ তাতে সদিচ্ছা দেখিয়েছেন। কী ভাবে খেলা দেখানো যায়, সেটা সকলের কাছেই গুরুত্বপূর্ণ বিষয় ছিল। এ রাজ্য-সহ সাতটি রাজ্যেই এ দিন বিকেলে খেলা শুরুর কিছুক্ষণ আগে সম্প্রচার শুরু হয়।’’ তবে রফাসূত্রটি কী, তা নিয়ে মুখ খোলেননি তিনি। বকেয়ার প্রশ্নেও তিনি শুধু বলেন, ‘‘বিষয়টি আদালতের বিচারাধীন। এ নিয়ে কিছু বলতে পারব না।’’ বিশ্বকাপ সম্প্রচারকারী চ্যানেল সোনি-র কর্তারাও এ ব্যাপারে কোনও মন্তব্য করেননি।

মন্থনের গ্রাহকদের এখন একটাই প্রার্থনা, মেসি-রোনাল্ডো-নেইমারের সঙ্গে নতুন উঠে আসা খেলায়াড়দের জাদু দেখায় আর যেন ছেদ না পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন