বাসে ‘যৌন হেনস্থা’, ধৃত

পুলিশ জানায়, এ দিন সকালে পার্ক স্ট্রিট মোড়ে রাস্তার এক পাশে দাঁড়িয়ে থাকা হাওড়া ময়দান-ধর্মতলা রুটের একটি বেসরকারি বাস থেকে গণ্ডগোলের আওয়াজ পান কর্তব্যরত ট্র্যাফিক পুলিশকর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২০ ০৪:০১
Share:

—প্রতীকী চিত্র

চলন্ত বাসে তরুণীর যৌন হেনস্থার অভিযোগে শনিবার এক প্রৌঢ়কে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম জয়চাঁদ মণ্ডল। বাড়ি হুগলির হিন্দমোটরে। জয়চাঁদ পার্ক স্ট্রিটের একটি বেসরকারি সংস্থার কর্মী।

Advertisement

পুলিশ জানায়, এ দিন সকালে পার্ক স্ট্রিট মোড়ে রাস্তার এক পাশে দাঁড়িয়ে থাকা হাওড়া ময়দান-ধর্মতলা রুটের একটি বেসরকারি বাস থেকে গণ্ডগোলের আওয়াজ পান কর্তব্যরত ট্র্যাফিক পুলিশকর্মীরা। এক তরুণীর কান্নার আওয়াজও আসছিল ওই বাস থেকে। তা শুনেই সাউথ ট্র্যাফিক গার্ডের সার্জেন্ট-সহ বেশ কয়েক জন পুলিশকর্মী সেখানে ছুটে যান।

পুলিশ জানিয়েছে, হাওড়ার বাসিন্দা, বছর আঠাশের এক তরুণী এ দিন ওই বাসে অফিস যাচ্ছিলেন। তিনি পেশায় সরকারি কর্মচারী। দুই সন্তানের মা ওই তরুণীর কথায়, ‘‘মেট্রো ধরব বলে পার্ক স্ট্রিট মোড়ে বাস থেকে তাড়াহুড়ো করে নামছিলাম। ওই ব্যক্তি আমার সামনে ছিলেন। কনুই দিয়ে খুব আপত্তিজনক ভাবে আমাকে ধাক্কা দেন তিনি। দ্বিতীয় বার একই কাজ করায় আমি প্রতিবাদ করি। তখন ওই ব্যক্তি উল্টে চিৎকার করে বলতে থাকেন, ‘কত টাকা দিতে হবে? তোর কত রেট’?’’ অভিযোগকারিণীর কথায়, ‘‘ওই ব্যক্তির মুখ থেকে এ রকম অশালীন কথা শুনে নিজেকে সামলাতে না পেরে আমি কেঁদে ফেলি। তখনই ঠিক করি, ওঁকে পুলিশের হাতে তুলে দেব। দু’-এক জন যাত্রীও আমাকে সেই পরামর্শ দেন।’’

Advertisement

ওই তরুণী জানান, পুলিশের হাতে তুলে দেওয়ার কথা বলতেই ওই ব্যক্তি বাস থেকে নেমে ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখনই সাউথ ট্র্যাফিক গার্ডের সার্জেন্ট রাজেশ্বর রায় ছুটে গিয়ে তাকে ধরে ফেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন