গঙ্গা থেকে উদ্ধার মা-মেয়ে

গঙ্গায় তখন ভরা জোয়ার। স্নান করতে আসা দুই যুবক দেখেন, কিছু আগেও ঘাটের পাশে যে তরুণী ও তাঁর মা বসেছিলেন, তাঁরা স্নান করতে নেমে তলিয়ে যাচ্ছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৬ ০০:৪৪
Share:

গঙ্গায় তখন ভরা জোয়ার। স্নান করতে আসা দুই যুবক দেখেন, কিছু আগেও ঘাটের পাশে যে তরুণী ও তাঁর মা বসেছিলেন, তাঁরা স্নান করতে নেমে তলিয়ে যাচ্ছেন। প্রথমে বুঝতে না পারলেও হাওড়া ব্রিজের রেলিংয়ের পাশে দাঁড়িয়ে থাকা মানুষদের চিৎকারে বিষয়টি স্পষ্ট হল ওই দুই যুবকের কাছে। অজয় ভুঁইয়া ও বিরজু মালিক নামে ওই দুই যুবক ঝাঁপিয়ে পড়েন গঙ্গায়। উদ্ধার করেন তরুণী ও প্রায় দৃষ্টিশক্তি হারানো তাঁর বৃদ্ধা মা-কে।

Advertisement

শনিবার বিকেলে হাওড়ার দিকে সিপিটি ৬ নম্বর গেটের কাছে চাঁদমারি ঘাটের ঘটনা। ওই সময়ে হাওড়া ব্রিজে কর্তব্যরত উত্তর বন্দর থানার এসআই পার্বতীরঞ্জন চৌধুরী বলেন, ‘‘ওঁদের বাঁচাতে চিৎকার শুরু করি। প্রাথমিক শুশ্রূষার ব্যবস্থা করা হয়।’’

এ দিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ওই বৃদ্ধা ও তরুণী বসে রয়েছেন ঘাটের সিঁড়িতে। তরুণী জানান, তাঁদের বাড়ি হাওড়ার উদয়নারায়ণপুরে। পরিবারের একমাত্র রোজগেরে, তাঁর ভাই এক বছর আগে মস্তিস্কে রক্তক্ষরণের ফলে মারা যান। তার পর কাপড়ে জরির কাজ করে সংসার চালান তাঁরা।

Advertisement

খবর পেয়ে থানার পুলিশ মা-মেয়েকে থানায় নিয়ে যায়। পুলিশ জানায়, ছেলের মৃত্যুর পর থেকেই মানসিক অবসাদে ভুগছিল ওই পরিবার। পুলিশের অনুমান, এটি আত্মহত্যার চেষ্টা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন