বেহাল পড়ে পার্ক, সমস্যায় বাসিন্দারা

ঘটা করে সাজানো হয়েছিল পার্ক। এক সময় এই পার্ক রক্ষায় আদালতের দ্বারস্থ হয়েছিলেন বাসিন্দারা। সেই পার্ক নিয়ে তাঁরাই তিতিবিরক্ত। রীতিমত নিরাপত্তার অভাব বোধ করছেন বলেও বাসিন্দাদের অভিযোগ। এমনই অভিযোগ, বিধাননগর এলাকার ডিবি ব্লক সংলগ্ন একটি পার্ক নিয়ে। এর চারধারে কোনও পাঁচিল নেই। বাতিস্তম্ভ থাকলেও খারাপ হয়ে পড়ে। প্রতি দিন অসংখ্য মানুষ এখানে আসেন। এর পাশে আছে বেশ কিছু খাবারের দোকান।

Advertisement

কাজল গুপ্ত

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৫ ০০:৫০
Share:

আঁধারে ডুব। ছবি: স্নেহাশিস ভট্টাচার্য।

ঘটা করে সাজানো হয়েছিল পার্ক। এক সময় এই পার্ক রক্ষায় আদালতের দ্বারস্থ হয়েছিলেন বাসিন্দারা। সেই পার্ক নিয়ে তাঁরাই তিতিবিরক্ত। রীতিমত নিরাপত্তার অভাব বোধ করছেন বলেও বাসিন্দাদের অভিযোগ। এমনই অভিযোগ, বিধাননগর এলাকার ডিবি ব্লক সংলগ্ন একটি পার্ক নিয়ে।

Advertisement

এর চারধারে কোনও পাঁচিল নেই। বাতিস্তম্ভ থাকলেও খারাপ হয়ে পড়ে। প্রতি দিন অসংখ্য মানুষ এখানে আসেন। এর পাশে আছে বেশ কিছু খাবারের দোকান। সেখান থেকে খাবার কিনে পার্কে প্যাকেট ফেলায় আবর্জনায় ভরে উঠছে। এর পাশাপাশি বাসিন্দাদের অভিযোগ, সেখানে মদের বোতল পর্যন্ত পড়ে থাকে।

ডিবি ব্লকের বাসিন্দা গোপালকৃষ্ণ ফৌজদার জানান, পার্কে অসামাজিক কাজ চলছে। তাতে এলাকার নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। পার্ক সংলগ্ন শপিং মলের পাশে অন্য একটি আবাসনের বাসিন্দাদের একাংশের অভিযোগ, শপিং মলের জন্য দোকান ও পার্কিং-এ ভরেছে এলাকা। এর মাঝে ওই পার্কে চলছে অসামাজিক কাজ। টহলদারি পুলিশ থাকলেও কোনও লাভ হয় না। তাঁদের দাবি, প্রশাসনকে জানানো হলেও লাভ হয়নি।

Advertisement

স্থানীয় কাউন্সিলর তথা বিধাননগর পুরসভার চেয়ারম্যান পারিষদ অশেষ মুখোপাধ্যায় জানান, বাসিন্দাদের ক্ষোভ যথাযথ। পুলিশ প্রশাসনকে বিষয়টি দেখতে হবে। কয়েকটি আলো খারাপ হয়েছে। সেগুলি সারানো হবে। তাঁর পাল্টা অভিযোগ, কেউ বা কারা পার্কের বাতিস্তম্ভের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিচ্ছে।

বিধাননগর পুলিশের এডিসিপি দেবাশিস ধর জানান, অভিযান চালানো হয়। কেসও দেওয়া হয়। এক পুলিশ কর্তার বক্তব্য, ওখানে কোনও পাঁচিল নেই, কোনও গেট নেই। পুর-প্রশাসন পার্কের পরিকাঠামো ঠিক করলে নজরদারি আরও গতিশীল করা যেত। অশেষবাবু জানান, এর উন্নয়নে প্রায় ৮০ লক্ষ টাকার টেন্ডার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন