কার্নিভালের কারণে যানজট

বিকল্প রাস্তায় গাড়ি পাঠিয়ে অবস্থা সামাল দেওয়া চেষ্টা করে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৯ ০১:০২
Share:

কার্নিভাল। ছবি: পিটিআই।

রাজ্য সরকার আয়োজিত দুর্গাপুজোর কার্নিভালের জেরে শুক্রবার মধ্য ও দক্ষিণ কলকাতার একাংশে যান চলাচল থমকে গেল। যার জেরে ভোগান্তিতে পড়লেন সাধারণ মানুষ।

Advertisement

রাজ্য সরকার আয়োজিত ওই কার্নিভালের কারণে এ দিন দুপুর থেকেই রেড রোড এবং খিদিরপুর রোড দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছিল পুলিশ। তার জেরে বিদ্যাসাগর সেতুতে পরপর দাঁড়িয়ে যায় যানবাহন। দুপুর থেকে রেড রোডের দিকে একের পর এক প্রতিমা পৌঁছনো এবং দর্শকের ঢল নামার কারণে বন্ধ হয়ে যায় মেয়ো রোড এবং ডাফরিন রোডও। তবে বিকল্প রাস্তায় গাড়ি পাঠিয়ে অবস্থা সামাল দেওয়া চেষ্টা করে পুলিশ। পুলিশের একাংশের দাবি, কার্নিভালের জেরে কয়েকটি রাস্তা বন্ধ থাকায় জওহরলাল নেহরু রোড, এস এন ব্যানার্জি রোড, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, এ জে সি বসু উড়ালপুল, ওল্ড কোর্ট হাউস স্ট্রিট-সহ ধর্মতলা চত্বরের একাধিক রাস্তায় যানজট তৈরি হয়েছিল।

অন্য দিকে, কার্নিভাল দেখতে ঢুকতে দেওয়া হচ্ছে না ওই অভিযোগে একদল দর্শক এ দিন দুপুরে ডাফরিন রোডে অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাঁদের সরিয়ে দেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন