এই দুর্ঘটনা ‘অ্যাক্ট অব গড’! দাবি নিমার্ণকারী সংস্থার

গিরিশ পার্কে ফ্লাইওভার ভেঙে পড়ার ঘটনায় নির্মাণকারী সংস্থার বিরুদ্ধে সরাসরি ৩০২ ধারায় খুনের মামলা রুজু করা হল। পাশাপাশি, যারা সেতু তৈরিতে কাঁচামাল সরবরাহ করেছিল তাদের বিরুদ্ধেও একই ধারায় মামলা করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৬ ১০:৪৮
Share:

ধ্বংসস্তূপ সরানোর কাজ চলছে। ছবি: স্বাতী চক্রবর্তী।

গিরিশ পার্কে ফ্লাইওভার ভেঙে পড়ার ঘটনায় নির্মাণকারী সংস্থার বিরুদ্ধে সরাসরি ৩০২ ধারায় খুনের মামলা রুজু করা হল। পাশাপাশি, যারা সেতু তৈরিতে কাঁচামাল সরবরাহ করেছিল তাদের বিরুদ্ধেও একই ধারায় মামলা করা হয়েছে। সেতু যাদের দেখাশোনা করার কথা ছিল, তাঁরা তা ঠিক মতো করেছে কিনা তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। গত রাতেই নির্মাণকারী সংস্থার ৭ জন শ্রমিককে জিজ্ঞাসাবাদের জন্য লালবাজারে নিয়ে আসা হয়। রাতভর তাঁদের দফায় দফায় জেরা করা হয়। পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাতেই সংস্থার বালি, হাওড়া, উত্তরপাড়া, আনন্দপুর এবং হায়দরাবাদের অফিসে তল্লাশি অভিযান চালানো হয়েছে।

Advertisement

অন্যদিকে, অভিযোগ দায়ের হওয়ার পর এই বিষয়ে মুখ খুলল নির্মাণকারী সংস্থার কর্তৃপক্ষ। তাদের দাবি, এই দুর্ঘটনা ভগবানের ইচ্ছাতেই হয়েছে, তাদের এই বিষয়ে কোনও ভূমিকাই আদপে নেই। জানানো হয়েছে, মালের গুণমান ঠিকই ছিল। তদন্ত হলে, সবরকম সাহায্যই তারা করবে। জানিয়েছে নির্মাণকারী সংস্থাটি।

আরও পড়ুন-
উড়ালপুলকে ভেঙে পড়তে দেওয়া হল ঠিক কী কারণে, সরকার বাহাদুর?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন