Violence

পোস্টার লাগানো ঘিরে স‌ংঘর্ষ তৃণমূল ও বিজেপির

পুলিশ সূত্রের খবর, এ দিন মিশন বাজার এলাকায় সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে পোস্টার লাগাচ্ছিলেন বিজেপির সমর্থকেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২০ ০১:৪৭
Share:

প্রতীকী ছবি।

তৃণমূল ও বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ ঘিরে ধুন্ধুমার বাধল কেষ্টপুরের মিশন বাজার এলাকায়। মঙ্গলবার দুপুরের ঘটনা। মারধরে উভয় পক্ষের পাঁচ সমর্থক আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিকেলে সাড়ে তিনটে নাগাদ কেষ্টপুরের সিদ্ধার্থনগরে পথ অবরোধ করেন বিজেপি কর্মীরা। পরে পুলিশি আশ্বাসে অবরোধ ওঠে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, এ দিন মিশন বাজার এলাকায় সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে পোস্টার লাগাচ্ছিলেন বিজেপির সমর্থকেরা। অভিযোগ, সে সময়ে ২৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল নেতা মাইকেল মণ্ডলের নেতৃত্বে একদল যুবক এসে বন্দুকের বাট দিয়ে তাঁদের মারধর শুরু করে। বিজেপির দাবি, মারের চোটে রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে যান তাঁদের কর্মী কাজল নস্কর। তাঁকে বাঁচাতে গিয়ে প্রহৃত হন তাপস সেন ও সাধনা ঢালি নামে আরও দু’জন। বিজেপি নেতা গৌতম বিশ্বাসের অভিযোগ, তাঁরা হোর্ডিং লাগানোর জন্য এলাকা পরিদর্শন করছিলেন। তখন মাইকেলের নেতৃত্বে কয়েক জন বন্দুক ও রড নিয়ে চড়াও হয়।

পাল্টা অভিযোগে তৃণমূল সমর্থকেরা জানিয়েছেন, বিজেপি কর্মীরা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে দিতে যাচ্ছিলেন। তৃণমূল নেতাদের নামে অশালীন মন্তব্যও করা হচ্ছিল। তারই প্রতিবাদ করেন তাঁরা। তখন বিজেপি সমর্থকেরা তাঁদের কার্যালয়ে ইট ছোড়েন। যা ঘিরে উত্তেজনা ছড়ায়। দু’পক্ষে শুরু হয় হাতাহাতি।

Advertisement

খবর পেয়ে বাগুইআটি থানার পুলিশ এসে দু’পক্ষকে সরিয়ে দেয়। এর পরে বিজেপি কর্মীরা কেষ্টপুরের সিদ্ধার্থনগরে পথ অবরোধ করেন। দোষীদের গ্রেফতারের দাবি তোলা হয়। অবরোধের জেরে কিছু ক্ষণ যানজট হয় ভিআইপি রোড ও কেষ্টপুরের সংযোগকারী রাস্তায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন