Sagore Dutta Medical

সাগর দত্তে নার্সদের বিক্ষোভ

নার্সদের অভিযোগ, কোভিড ওয়ার্ডে ২৪ ঘণ্টার জন্য চিকিৎসক, জেনারেল ডিউটি অ্যাসিস্ট্যান্ট (জিডিএ) এবং সাফাইকর্মী পাওয়া যাচ্ছে না। দু’জন করে নার্সকে ১২ ঘণ্টা করে ডিউটি করানো হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২০ ০৩:০৫
Share:

ফাইল চিত্র

করোনা রোগীদের পরিষেবা দিতে তাঁদের আপত্তি নেই। কিন্তু তা দিতে গিয়ে তাঁদের একাধিক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এমনই অভিযোগে বিক্ষোভ দেখালেন সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের নার্সেরা। মঙ্গলবার তাঁরা সুপারকেও ঘেরাও করেন।

Advertisement

নার্সদের অভিযোগ, কোভিড ওয়ার্ডে ২৪ ঘণ্টার জন্য চিকিৎসক, জেনারেল ডিউটি অ্যাসিস্ট্যান্ট (জিডিএ) এবং সাফাইকর্মী পাওয়া যাচ্ছে না। দু’জন করে নার্সকে ১২ ঘণ্টা করে ডিউটি করানো হচ্ছে। টানা ৬-৭ ঘণ্টা তাঁদের পিপিই পরে থাকতে বলা হচ্ছে। নার্সদের দাবি, সকালে তিন জন এবং রাতে অন্তত চার জনকে কোভিড ওয়ার্ডে ডিউটি দিতে হবে। এক সপ্তাহ ডিউটির পরে সাত দিন ছুটি দিতে হবে। চিকিৎসকের সংখ্যা বাড়ানোর পাশাপাশি পর্যাপ্ত সাফাইকর্মী এবং জিডিএ-র ব্যবস্থাও করতে হবে।

নার্সদের বিক্ষোভ প্রসঙ্গে কামারহাটির পুর প্রশাসকমণ্ডলীর সদস্য বিমল সাহা বলেন, ‘‘পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে। এই সময়ে পরিষেবা বন্ধ করা ঠিক নয়।’’ আর হাসপাতালের সুপার পলাশ দাস বলেন, ‘‘নার্সদের দাবি যথাযথ জায়গায় জানানো হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন