শতাধিক রাস্তা সারাই এখনও বাকি

বৈঠকে শহরের রাস্তার প্রসঙ্গ উঠতে কলকাতা পুলিশের ট্র্যাফিক দফতর থেকে একটি তালিকা দেওয়া হয় মেয়রকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ০১:৪৩
Share:

ফাইল চিত্র।

মহালয়ার বাকি আর মাত্র ১১ দিন। কিন্তু এখনও খানা-খন্দ বোজানো হয়নি শহরের ১২৩টি রাস্তায়। পুজোর আগে শহরের রাস্তা, আলো, জঞ্জাল-সহ বিভিন্ন পরিস্থিতি নিয়ে সোমবার পুর ভবনে এক বৈঠক হয়। হাজির ছিলেন মেয়র ফিরহাদ হাকিম, পুর কমিশনার খলিল আহমেদ-সহ কলকাতা পুলিশ, সিইএসসি, পূর্ত, কেএমডিএ, বন্দর ও সেচ দফতরের পদস্থ কর্তারা।

Advertisement

বৈঠকে শহরের রাস্তার প্রসঙ্গ উঠতে কলকাতা পুলিশের ট্র্যাফিক দফতর থেকে একটি তালিকা দেওয়া হয় মেয়রকে। দেখা যায়, সেই তালিকায় কলকাতার উত্তর থেকে দক্ষিণ এবং শহরতলি মিলিয়ে ১২৩টি বড়-ছোট রাস্তার নাম রয়েছে। ওই রাস্তাগুলিতে অল্পবিস্তর গর্ত থাকায় যান চলাচল বিঘ্নিত হচ্ছে বলে জানান ট্র্যাফিক পুলিশের এক কর্তা। তার পরেই মেয়র আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে ওই রাস্তাগুলি সারানোর নির্দেশ দেন। পরে জানান, তিনি নিজে ২৫ সেপ্টেম্বর রাতে শহরের রাস্তাগুলির কাজের অগ্রগতি দেখতে বেরোবেন। একই সঙ্গে ফিরহাদ জানান, গঙ্গার বিভিন্ন ঘাটও পরিদর্শনে যাবেন তিনি। কোথাও কোনও কাজ বাকি থাকলে মহালয়ার আগেই তা শেষ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন